ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
Sharenews24

ভিসা পেতে বাংলাদেশিদের বিলম্বের কারণ জানাল ইতালিয়ান দূতাবাস

২০২৪ মে ০১ ২৩:৫২:৫৪
ভিসা পেতে বাংলাদেশিদের বিলম্বের কারণ জানাল ইতালিয়ান দূতাবাস

প্রবাস ডেস্ক : বাংলাদেশিদের ভিসা পেতে বিলম্বের কারণ ব্যাখ্যা করেছে ইতালির দূতাবাস। মঙ্গলবার (৩০ এপ্রিল) ঢাকায় দেশটির দূতাবাস এ তথ্য জানিয়েছে।

দূতাবাসের মতে, ভিসা আবেদনের সংখ্যা কোভিড মহামারীর আগের তুলনায় তিনগুণ বেশি এবং ২০২২ সালের তুলনায় দ্বিগুণেরও বেশি। গড়ে চারটি আবেদনের মধ্যে একটিতে জাল নথি রয়েছে। এই পরিস্থিতির কারণে, দূতাবাসকে অতিরিক্ত চেকের দায়িত্ব দেওয়া হয়, যা প্রকৃত আবেদনকারীদের প্রক্রিয়াকে ধীর করে দেয়।

দেশটির দূতাবাস জানিয়েছে, ভিসা আবেদনকারীদের মসৃণ সেবা দিতে আমরা পদক্ষেপ নিচ্ছি। দূতাবাসের ভিসা বিভাগটি সম্প্রতি একটি নতুন এবং বড় জায়গায় স্থানান্তরিত হয়েছে। কিছু অতিরিক্ত কর্মীও আশা করা হচ্ছে। ঢাকায় ইতালির জন্য ভিএফএস ভিসা আবেদন কেন্দ্রটি বৃহত্তর এবং আরও দক্ষ প্রাঙ্গনে স্থানান্তরিত হয়েছে।

২০২৩ সালে দূতাবাস দ্বারা প্রক্রিয়াকৃত ভিসা আবেদন ২০ শতাংশ বেড়েছে। আমরা কোনো ধরনের অযৌক্তিক বিলম্বের জন্য দুঃখিত এবং আবেদনকারীদের এটা বোঝার জন্য ধন্যবাদ।

দূতাবাস জানিয়েছে যে ভিসা আবেদনকারীদের তাদের পাসপোর্ট ফেরত প্রয়োজন তারা আবেদনের মাধ্যমে প্রত্যাহার করতে পারবেন।

এদিকে, গত মাসে ভিসা অ্যাপয়েন্টমেন্ট বুকিং পদ্ধতি পরিবর্তনের জন্য ভিসা সেবাদাতা প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবালকে বুকিং পদ্ধতি পরিবর্তন করার নির্দেশনা দেয় ঢাকাস্থ ইতালিয়ান দূতাবাস। বৈধ নুলাওস্তাসহ (ওয়ার্ক পারমিট ভিসা) অ্যাপয়েন্টমেন্টকারীরা মেয়াদ শেষ হওয়ার আগে আবেদন করতে পারবেন। এ ভিসার জন্য বুকিং স্লট নিতে কোনো চার্জ (অতিরিক্ত টাকা) লাগবে না।

শেয়ারনিউজ, ০১ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে