ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
Sharenews24

যুক্তরাষ্ট্রে প্রবাসী দর্শকদের মাতালেন মমতাজ

২০২৪ মে ০২ ১১:৫৬:২০
যুক্তরাষ্ট্রে প্রবাসী দর্শকদের মাতালেন মমতাজ

প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ফ্লোরিডায় প্রবাসী দর্শকদের মন ভরালো বাংলার ফোক সম্রাজ্ঞী মমতাজ। স্থানীয় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলার সংস্কৃতি ও ঐতিহ্যের মেলবন্ধনে আয়োজিত ‘জয় বাংলা কনসার্ট’ শীর্ষক অনুষ্ঠানে জনপ্রিয় গান নিয়ে হাজির হন কন্ঠশিল্পী মমতাজ।

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় সেন্ট্রাল ফ্লোরিডার ওরলান্ডোর ওকরীজ হাইস্কুলে এই কনসার্ট অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক নাজিমউল্লাহ লিটন। সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন সেন্টুর সভাপতিত্বে মহান স্বাধীনতা দিবসের সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ডা. মুরাদ খান। তিনি বলেন, ‘আমাদের মুক্তিযুদ্ধ বিশ্বের ইতিহাসে এক গৌরবময় অধ্যায়। বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল’।

প্রধান বক্তা মুক্তিযোদ্ধা শামিম মৃধা বলেন, ‘আমাদের স্বাধীনতা আমাদের গর্ব, আজকের এই উন্নয়ন বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগের ফসল’।

বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা মুক্তিযোদ্ধা প্রকৌশলী ইকবাল হায়দার, জয়নাল চৌধুরী, আসিফ কাজী ছোটন, মামুল আজম, সাব্বির ওয়াহিদ রহমান, ডা. বশীর আতিকুজ্জামান এবং সাংস্কৃতিক সম্পাদক মিজান মোস্তফা সবুজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি জুয়েল সাদাত, সাঈদ হোসেন, সায়মা সাব্বির, সাংগঠনিক সম্পাদক বাহার হোসেন, স্বপন অধিকারী, নাজিয়া নুজহাত নিশি, অর্থ সম্পাদক মুরাদ হোসেন, প্রচার সম্পাদক মহসিন মিয়া, আইন সম্পাদক নূরেন ডি হায়দার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক কমল আহমেদ, দপ্তর সম্পাদক দিদার হোসেন, মহিলা সম্পাদক নাসিমাসহ কার্যকরী পরিষদের সকল সদস্যবৃন্দ।

শারমিন সিরাজ সোনিয়ার উপস্থাপনায় অনুষ্ঠানে সংগীত পর্বের শুরুতে জনপ্রিয় শিল্পী সেলিম ইব্রাহীম, প্রমি তাজ ও রায়ান তাজ এর পরিবেশনা এবং ইসরাত জাহান তিথির নৃত্য সবাইকে মুগ্ধ করে।

বাংলার ফোক সম্রাজ্ঞী মমতাজ মঞ্চে একের পর এক জনপ্রিয় সংগীত পরিবেশন করে উপস্থিত দর্শক শ্রোতাদের মাতিয়ে তোলেন। যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর থেকে আসা হাজারো প্রবাসী বাংলাদেশি সপরিবার নেচে-গেয়ে রাতভর এই সংগীতায়োজন উপভোগ করেন।

শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে