ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪
Sharenews24

৩০ লাখ বিনিয়োগে শত কোটি প্রাপ্তির প্রলোভন, আটক ২

২০২৪ মে ০৪ ১১:৪৩:৪৯
৩০ লাখ বিনিয়োগে শত কোটি প্রাপ্তির প্রলোভন, আটক ২

নিজস্ব প্রতিবেদক : ৩০ লাখ টাকা জমা দেওয়ার দুই দিন পর দিবেন শত কোটি টাকা। এমন প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন একটি চক্র। সম্প্রতি এই চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

তারা হলেন- কাজী মো. ইউছুফ ও মো. মানিক মোল্লা। কয়েন ব্যবসার কথা বলে প্রতারণার ফাঁদে ফেলে ৩ কোটি ৮০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় জড়িত আসামি ইউছুফকে গত ২৯ এপ্রিল ফেনী সদর থানার খেজুরিয়া থেকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যে আসামি মানিককে চাঁদপুরের চর বাকিলার ৭ নম্বর ওয়ার্ড থেকে গ্রেফতার করা হয়।

রাজধানীর আগারগাঁওয়ের ৬০ ফিট এলাকায় শুক্রবার (০৩ মে) পিবিআই (ঢাকা মেট্রো-উত্তর) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশেষ পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, মামলার বাদী মো. রফিকুল ইসলাম এবং গ্রেফতার ইউছুফ পূর্বপরিচিত। ৩০ লাখ টাকা বিনিয়োগ করলে দুই দিনে শত কোটি টাকা পাওয়া যাবে বলে রফিকুলকে প্রস্তাব দেন ইউছুফ। এরপর কয়েক ধাপে রফিকুলের কাছ থেকে ৩ কোটি ৮০ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র।

প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে রফিকুল ইসলাম গত ২৫ মার্চ ঢাকার বিমানবন্দর থানায় ১৩ জনের বিরুদ্ধে মামলা করেন। পরে মামলার তদন্তভার পায় পিবিআই ঢাকা মেট্রো-উত্তর।

পিবিআই কর্মকর্তা জাহাঙ্গীর আরো বলেন, এ ঘটনায় ইউছুফ ও মানিককে গ্রেফতার করে পিবিআই। পরে তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে তারা ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

গ্রেফতার ইউছুফ ও মানিকসহ কয়েন প্রতারণা চক্রে গোলাম মাওলা, শামীম, আবদুর রহমান, বারী ছাড়াও বেশ কয়েকজন জড়িত রয়েছেন। তাদের ধরতে অভিযান চলছে।

শেয়ারনিউজ, ০৪ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে