ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

রাজধানীতে ঝোড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি

২০২৪ মে ০৫ ২৩:৩৩:৩৫
রাজধানীতে ঝোড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি

নিজস্ব প্রতিবেদক : রোববার (০৫ মে) রাত সাড়ে ৯টায় রাজধানীতে বজ্রসহ শিলাবৃষ্টি শুরু হয়েছে। পরে ১০টার দিকে নেমে আসে প প্রচন্ড বৃষ্টি।

এদিকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। পাশাপাশি এই সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

সেই পূর্বাভাস অনুযায়ী ঢাকার স্বস্তির বৃষ্টি শুরু হলো। সেই সঙ্গে কমে এসেছে তাপমাত্রাও। জানা যায়, ফার্মগেট, মতিঝিল, শান্তিনগর, ফকিরাপুল এলাকায় এখন হচ্ছে ধুলিঝড়। আকাশে চমকাচ্ছে বিদ্যুৎ।

অন্যদিকে খিলগাঁও, বসুন্ধরা, রামপুরায় বৃষ্টি হচ্ছে হালকা। মিরপুর, শেওড়াপাড়া,পীরেরবাগ, পল্লবীতে ঝড় এবং বৃষ্টি চলছে একইসঙ্গে। গেন্ডারিয়াতে বিদুৎ চমকাচ্ছে। কলাবাগানে ঝড়, ইস্কাটনে শিল পড়ছে।

আজ ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে আগামীকাল সোমবার (০৬ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। আর এই সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

শেয়ারনিউজ, ০৪ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে