ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

বাজার ইতিবাচক রাখার আপ্রাণ চেষ্টায় ১০ কোম্পানি

২০২৪ মে ০৭ ১৫:৫৯:২৫
বাজার ইতিবাচক রাখার আপ্রাণ চেষ্টায় ১০ কোম্পানি

বাজার ইতিবাচক রাখার আপ্রাণ চেষ্টায় ১০ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক : উত্থানের ধারা থেকে বেরিয়ে ফের পতনের জালে দেশের শেয়ারবাজার। চলতি সপ্তাহের প্রথম দুই কর্মদিবসে দেশের শেয়ারবাজারে উত্থান হয়েছে। ফলে বেশ স্বস্তিতে ছিল শেয়ারবাজারের বিনিয়োগকারীরা।

এদিকে সপ্তাহের তৃতীয় কর্মদিবস আজ মঙ্গলবার (০৭ মে) পতন প্রবণতায় শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে পৌনে ২ পয়েন্ট। এমন পতনের দিনেও সূচক উঠানোর আপ্রাণ চেষ্টায় ছিল ১০ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- বেস্ট হোল্ডিংস, ন্যাশনাল ব্যাংক, স্কয়ার ফার্মা, ইস্টার্ন ব্যাংক, সিটি ব্যাংক, সাইফ পাওয়ারটেক, ইউনিয়ন কমার্শিয়াল ব্যাংক, পূবালী ব্যাংক, আইএফআইসি ব্যাংক এবং খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ কোম্পানিগুলোর শেয়ার দর বাড়ার কারণে ডিএসইর সূচকের পতন কমেছে প্রায় ২৮ পয়েন্ট।

ডিএসইর সূচক উঠানোর চেষ্টায় আজ শীর্ষ কোম্পানি ছিল বেস্ট হোল্ডিংস। কোম্পানিটির শেয়ার দর এদিন বেড়েছে ৩ টাকা ১০ পয়সা। যে কারণে সূচকের পতন কমেছে ৫.১৪ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক উঠানোর চেষ্টায় দ্বিতীয় কোম্পানি ছিল ন্যাশনাল ব্যাংক। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪০ পয়সা। যে কারণে সূচকের পতন কমেছে ৪.৬৫ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকের পতন কমিয়েছে স্কয়ার ফার্মা ৪.৪২ পয়েন্ট, ইস্টার্ন ব্যাংক ৩.৪০ পয়েন্ট, সিটি ব্যাংক ২.১১ পয়েন্ট, সাইফ পাওয়ারটেক ২.০৫ পয়েন্ট, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ১.৬৯ পয়েন্ট, পূবালী ব্যাংক ১.৫৯ পয়েন্ট, আইএফআইসি ব্যাংক ১.৫১ পয়েন্ট এবং খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ১.৩৬ পয়েন্ট।

শেয়ারনিউজ, ০৭ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে