ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

তৃতীয় প্রান্তিকে লোকসানে বস্ত্র খাতের ১৫ কোম্পানি

২০২৪ মে ০৭ ১৯:০৮:৩১
তৃতীয় প্রান্তিকে লোকসানে বস্ত্র খাতের ১৫ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ৫৮টি কোম্পানির মধ্যে ৪৭টি কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৪) অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) লোকসানে রয়েছে ১৫ কোম্পানির। একই সময়ে আয় বেড়েছে ২০টির, কমেছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ১টি কোম্পানির।

লোকসানে থাকা কোম্পানিগুলো হলো- আনলিমা ইয়ান, সাফকো স্পিনিং দুলামিয়া কটন, তাল্লু স্পিনিং, স্টাইলক্রাপ্ট, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, তুংহাই নিটিং, জাহিন স্পিনং, এস্কয়ার নিট কম্পোজিট, ডেল্টা স্পিনার্স, মেট্রো স্পিনিং, হামিদ ফেব্রিক্স, ঢাকা ডাইং, প্যাসিফিক ডেনিমস এবং এইচ আর টেক্সটাইল।

আনলিমা ইয়ার্ন

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২৪-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬৭ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১২ পয়সা আয় হয়েছিল।

দুলামিয়া কটন স্পিনিং মিলস লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি ১৯ পয়সা লোকসান হয়েছিল।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি ৩০ পয়সা লোকসান হয়েছে। আগের অর্থবছরের একই সময়ে ৬৫ পয়সা লোকসান হয়েছিল।

সাফকোু স্পিনিং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৯২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৫৫ পয়সা।

তাল্লু স্পিনিং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৯ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৪৬ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির লোকসান হয়েছে ১ টাকা ৪৬ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৪৫ পয়সা।

স্টাইলক্রাপ্ট

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৮২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ১ টাকা ৩ পয়সা।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৯ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ১৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫৯ পয়সা।

তুংহাই নিটিং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ৫ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৭ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ২১ পয়সা।

জাহিন স্পিনং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি ০৯ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ০৩ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ২৯ পয়সা লোকসান হয়েছে। গতবছর একই সময়ে ০৮ পয়সা লোকসান হয়েছিল।

এস্কয়ার নিট কম্পোজিট

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ৫৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৫৮ পয়সা।

অপরদিকে, অর্থবছরের তিন প্রান্তিকে (জুলাই,২৩-মার্চ,২৪) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) লোকসান হয়েছে ১ টাকা ৬৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ১২ পয়সা।

ডেল্টা স্পিনার্স

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ০৯ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ০৫ পয়সা সমন্বিত লোকসান হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ২৯ পয়সা সমন্বিত লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ০৪ পয়সা সমন্বিত লোকসান হয়েছিল।

মেট্রো স্পিনিং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.১০ টাকা। গত বছর একই সময়ে লোকসান ছিল ১.৯১ পয়সা।

প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ২৮ পয়সা। যেখানে আগের বছর একই সময়ে লোকসান ছিল ৯৩ পয়সা।

হামিদ ফেব্রিক্স

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬৬ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ৩ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩২ পয়সা।

ঢাকা ডাইং

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৫ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ০৫ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ৯৭ পয়সা লোকসান হয়েছে। গতবছর একই সময়ে ০১ পয়সা আয় হয়েছিল।

প্যাসিফিক ডেনিমস

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৪ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৪ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে, তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ২ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ১২ পয়সা আয় হয়েছিল।

এইচ আর টেক্সটাইল

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৩৩ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ১৫ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ৫ টাকা ৮৯ পয়সা লোকসান হয়েছে। গতবছর একই সময়ে ২ টাকা ৪২ পয়সা আয় হয়েছিল।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে