ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪
Sharenews24

‘দুই স্ত্রী থাকলেই ভাতা পাবেন ২ লাখ টাকা’

২০২৪ মে ১২ ০৭:০৫:১৩
‘দুই স্ত্রী থাকলেই ভাতা পাবেন ২ লাখ টাকা’

ডেস্ক রিপোর্ট : নির্বাচনী প্রচারণায় অভিনব সব পদ্ধতি ও প্রতিশ্রুতি দিয়ে রাজনৈতিক নেতাদের ভোট চাওয়া নতুন কিছু নয়। এবার ভারতের লোকসভা নির্বাচনের প্রচারণায় অভিনব প্রতিশ্রুতি দিয়ে আলোচনায় এলেন দেশটির প্রধান বিরোধী রাজনৈতিক দল ভারতীয় কংগ্রেসের এক নেতা। তিনি বলেন, আমরা ক্ষমতায় এলে আপনার দুই স্ত্রী থাকলে দুই লাখ টাকা ভাতা পাবেন।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে বলছে, বৃহস্পতিবার (০৯ মে) মধ্যপ্রদেশে এক নির্বাচনী সমাবেশে কংগ্রেস নেতা কান্তিলাল ভূরিয়া এই মন্তব্য করেন।

সমাবেশে তিনি বলেন, সবকটি ভোটে জয়ী হয়ে ক্ষমতায় এলে দলীয় ইশতেহার অনুযায়ী প্রত্যেক নারী ১ লাখ টাকা করে ভাতা পাবেন। তদনুসারে, একজন ব্যক্তির যদি দুই স্ত্রী থাকে তবে তিনি ২ লাখ টাকা ভাতা পাবেন।

কংগ্রেস নেতা কথাগুলো বলার পর সমাবেশে উপস্থিত সবাই হাসতে থাকে। সমাবেশে উপস্থিত ছিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং এবং দলের রাজ্য ইউনিটের প্রধান জিতু পাটোয়ারি।

কংগ্রেসের ইস্তেহারে বলা হয়েছে, দারিদ্র্যসীমার নীচে বসবাসকারী মহিলারা প্রতি মাসে ৮ হাজার ৫০০ টাকা ভাতা পাবেন। সেই কথা মনে করে কান্তিলাল ভুরিয়াকে সমর্থন করেছিলেন কংগ্রেস নেতা জিতু পাটোয়ারী। তিনি বলেন, এটি একটি যুগান্তকারী সিদ্ধান্ত।

যদিও এই বক্তব্যের কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ক্ষমতাসীন বিজেপি। দলের সাংসদ মায়া নরোলিয়া বলেন, কংগ্রেস নেতারা এই বক্তব্য দিয়ে মহিলাদের অপমান করেছেন। মহিলারা লোকসভা নির্বাচনে তাদের ভোট না দিয়ে এর কড়া জবাব দেবে।

এছাড়াও মধ্যপ্রদেশ বিজেপির মুখপাত্র নরেন্দ্র সালুজা এই ভিডিওটি সোশ্যাল মিডিয়া এক্স-এ শেয়ার করেছেন এবং ভারতের নির্বাচন কমিশনকে ট্যাগ করেছেন।

শেয়ারনিউজ, ১২ মে ২২৪

পাঠকের মতামত:

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

লাইফ স্টাইল - এর সব খবর



রে