ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
Sharenews24

জার্মানিতে ঈদ আনন্দ মেলা ও বর্ষবরণ অনুষ্ঠান

২০২৪ এপ্রিল ১৬ ২১:৫০:০৭
জার্মানিতে ঈদ আনন্দ মেলা ও বর্ষবরণ অনুষ্ঠান

প্রবাস ডেস্ক:জার্মানির ডার্মস্ট্যাডে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ঈদ আনন্দমেলা ও বাংলা নববর্ষ উদযাপনের আয়োজন করেছে।

রোববার (১৪ এপ্রিল) এই আয়োজন প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়। একদিকে ঈদের আনন্দ, অন্যদিকে বাংলা নববর্ষ, সব মিলিয়ে পুরো আয়োজনে পরিণত হয় ছোট্ট বাংলাদেশ।

বর্ণাঢ্য এই আয়োজনের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন জার্মান বাংলাদেশ কালচারাল সংগঠনের সভাপতি তাহের মোহাম্মদ, সহ-সভাপতি তাসলিম ইসলাম, সহ-সভাপতি ফারুক রহমান, সাধারণ সম্পাদক আবদুস সাত্তার।

তত্ত্বাবধায়নে আরও ছিলেন কোষাধ্যক্ষ শওকত মুরাদ, রেজা হক সিজার, শওকত মজুমদার, ফাইজুর রহমান, আব্দুর রাহিম কাউসার, নুর আলম বেলাল, শেখ মনির উদ্দিন, ফারহাদ ভুঁইয়া, সামিউল হক, শেখ মাহবুব, আরেফিন সবুজ, শেখ মাহবুব ওয়াজেদ, নাইম ইসলাম, এনামুল, রুবেল, শুপনসহ সংগঠনের সদস্যরা।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল শিশু-কিশোরদের অংশগ্রহণ এবং তাদের বিভিন্ন পরিবেশনা। অনুষ্ঠানে বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন ছিল। গান, কবিতা আবৃত্তি, নাচ এবং মনোজ্ঞ গল্প ও আড্ডায় দিনভর আনন্দে মেতে ওঠেন প্রবাসী বাংলাদেশিরা।

প্রবাসের ব্যস্ত জীবনের একঘেয়েমি কাটিয়ে সবাই খুশি ও উৎফুল্ল। অনুষ্ঠানে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বিভিন্ন খেলাধুলা ও লটারি বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়।

জার্মান বাংলাদেশ কালচারাল সংগঠন জার্মান সরকার অনুমোদিত প্রবাসী বাংলাদেশিদের একটি সংগঠন। সমাজের উন্নয়নে এই সংগঠনের মাধ্যমে বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালিত হয়।

এই সংগঠনের উদ্যোগে ঈদের দিন ডার্মস্টাট শহরে ঈদের জামাতের আয়োজন করা হয়।

শেয়ারনিউজ, ১৬ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে