ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪
Sharenews24

আইপিএল: শাস্তি পেলেন ডু প্লেসি ও কারান

২০২৪ এপ্রিল ২২ ১৭:২৭:৩৬
আইপিএল: শাস্তি পেলেন ডু প্লেসি ও কারান

ক্রীড়া প্রতিবেদক : রোববার (২১ এপ্রিল) রাতে কলকাতা নাইট রাইডার্সের কাছে এক রানে হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি)।

এমন হারের রেশ না কাটতেই শাস্তির মুখে পড়লেন ব্যাঙ্গালুরু অধিনায়ক ফাফ ডু প্লেসি। পাঞ্জাব কিংসের ভারপ্রাপ্ত অধিনায়ক স্যাম কারানকেও শাস্তি দিয়েছে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) কর্তৃপক্ষ।

ডেন গার্ডেন্সে নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে পারেনি আরসিবির বোলাররা। ধীরগতির বোলিংয়ের জন্য ১২ লাখ টাকা জরিমানা গুনতে হচ্ছে ডু প্লেসিকে।

এক বিবৃতিতে আইপিএল কর্তৃপক্ষ জানিয়েছে, চলমান আসরে দলটি প্রথমবার এই ভুল করায় বাকি সদস্যরা এই যাত্রায় ছাড় পেয়েছেন।

আইপিএল’র মতে, ‘২১ এপ্রিল ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ধীর গতির বোলিংয়ের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডু প্লেসিকে জরিমানা করা হয়েছে। প্রথম আসরে এবারই প্রথম এই ভুল করেছে দলটি।’

দিনের অপর ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামে পাঞ্জাব কিংস। ম্যাচ চলাকালীন আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করতে দেখা যায় করণকে।

এতে করে আইপিএলের ২.৮ ধারার এক লেভেল ভঙ্গ করেন কুরান। এতেই ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে কুরানকে।

বিবৃতিতে আইপিএল জানিয়েছে, ‘কারান আইপিএলের আচরণবিধির ধারা ২.৮ এর অধীনে লেভেল ১ অপরাধ করেছে। ম্যাচ রেফারির দেওয়া শাস্তি মেনে নিয়েছেন তিনি। লেভেল ১ লঙ্ঘনের ক্ষেত্রে রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত এবং বাধ্যতামূলক।’

শেয়ারনিউজ, ২২ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে