ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪
Sharenews24

রেজওয়ানা চৌধুরী বন্যাকে পদ্মশ্রী তুলে দিলেন ভারতের রাষ্ট্রপতি

২০২৪ এপ্রিল ২৩ ১২:৩৭:৫৩
রেজওয়ানা চৌধুরী বন্যাকে পদ্মশ্রী তুলে দিলেন ভারতের রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক : প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছ থেকে পদ্মশ্রী পুরস্কার গ্রহণ করেছেন।

গতকাল সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় দিল্লিতে ভারতের রাষ্ট্রপতি ভবনে এই পুরস্কার গ্রহণ করেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও উপস্থিত ছিলেন৷

বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ এই বছর পাঁচজন গুণী ব্যক্তিত্বকে পদ্মবিভূষণ, ১৭ জনকে পদ্মভূষণ ও ১১০ জনকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে ভারত সরকার।

গত ২৫ জানুয়ারি ভারত সরকার ২০২৪ সালের পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করে। বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এসব সম্মাননা সমাজের নানা ক্ষেত্রে অবদান রাখা ব্যক্তিদের হাতে তুলে দেওয়া হয়।

রেজওয়ানা চৌধুরী বন্যা ২০১৬ সালে বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার স্বাধীনতা পদক পান। এ ছাড়াও তিনি বহু পুরস্কার পেয়েছেন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্য বিভাগের অধ্যাপক ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

এর আগে তিনি একই বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের অধ্যাপক ছিলেন। রবীন্দ্র সংগীতের প্রচার ও প্রসারে ১৯৯২ সালে ঢাকার একটি মর্যাদাপূর্ণ সংগীত বিদ্যালয় 'সুরের ধারা' প্রতিষ্ঠা করেন তিনি।

শেয়ারনিউজ, ২৩ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে