ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪
Sharenews24

কেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী লাপাত্তা

২০২৪ এপ্রিল ২৭ ০৬:৫৪:১৮
কেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী লাপাত্তা

নিজস্ব প্রতিবেদক : বান্দরবানের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নাথান বমের স্ত্রী লাল সমকিম বমকে গত ৮ এপ্রিল লালমনিরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বদলি করা হয়। কিন্তু তিনি এখনো সেখানে যোগদান করেননি।

এদিকে রুমা সদরের ২নং ওয়ার্ডে নিজ বাসাতেও থাকছেন না লাল সমকিম বম। তাহলে বদলির আদেশের পর কোথায় রয়েছেন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) প্রধান নাথান বমের স্ত্রী, এমন প্রশ্ন উঠেছে স্থানীয়দের মাঝে। এই বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি এবং প্রশাসনের কাছে গিয়েও মেলেনি কোনো তথ্য।

এদিকে কুকি-চিন সশস্ত্র গোষ্ঠীর প্রধান নাথান বমসহ বাকি সদস্যদের গ্রেফতারে পাহাড়ে সেনাবাহিনীর নেতৃত্বধীন যৌথ বাহিনীর অভিযান চলমান রয়েছে এখনও।

বান্দরবান জেলার রুমায় ও থানচিতে ব্যাংক ডাকতি এবং সন্ত্রাসী হামলার ঘটনায় ৭৮ জনকে গ্রেফতার করা হয়েছে ইতোমধ্যে। তাদের মধ্যে ২৩ জন নারী সদস্যও রয়েছেন।

কেএনএফের সাম্প্রতিক সন্ত্রাসী কর্মকাণ্ডের মধ্যেই আলোচনায় আসে নাথান বমের স্ত্রী লাল সমকিম বমের নাম। জানা যায়, জেলার রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স হিসেবে কর্মরত ছিলেন তিনি।

আলোচনায় আসার পর সেখান থেকে তাকে গেলো ৮ এপ্রিল লালমনিরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বদলির নির্দেশ দেওয়া হয়। তবে তিনি এখন পর্যন্ত সেখানে যোগদান করেননি। এমনি নিজ বাড়িতেও অবস্থান করছেন না তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, সবশেষ ৮এপ্রিল রুমা সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করেছেন লাল সমকিম বম। ওইদিন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের উপ সচিব (পরিচালক প্রশাসন) মো.নাসির উদ্দিন স্বাক্ষরিত স্বাস্থ্য সেবা বিভাগ,নার্সিং সেবা ১ শাখার এক স্মারকের আলোকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের লাল সমকিমকে লালমনিরহাট ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বদলি করা হয়।

তবে বদলি আদেশের পর তিনি বদলিকৃত কর্মস্থলে উপস্থিত হননি বলে জানা গেছে। বদলির পরিপত্রে ৯ এপ্রিলের মধ্যে কর্মস্থলে আবশ্যিকভাবে যোগদানের কথা বলা হয়। অন্যথায় ৯ এপ্রিল তারিখের অপরাহ্নে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য করা হবে বলে নির্দেশনা দেওয়া হয়।

এই ব্যাপারে জানতে চাইলে রুমা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.বামংপ্রু মারমা জানান, নার্স লাল সমকিম বমকে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। এরপর থেকে তিনি আর হাসপাতালে আসেননি। লাল সমকিম বম কোথায় আছেন সেই তথ্যও তাদের কাছে নেই বলেও জানান তিনি।

কেএনএফ প্রধানের স্ত্রীর বদলির বিষয়ে লালমনিরহাট ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. রমজান আলী বলেন, ‘নার্স লাল সমকিম বম এখনো যোগদান করেননি। কবে যোগদান করতে পারেন সেই বিষয়ে কোনো তথ্য নেই।

এই বিষয়ে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, বদলির আদেশের পর থেকে লাল সামকিম বোমার কোনো হদিস নেই।

তিনি বলেন, বদলি কার্যকর হওয়ার পর বদলির কাগজ নিয়ে তার বাড়িতে গিয়েও স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ তাকে পায়নি। নার্স লাল সামকিমকে মোবাইল ফোনে পাওয়া যায়নি বলে জানান তিনি।

রুমা উপজেলার সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড ইউপি সদস্য (সংরক্ষিত) কল্যানি চৌধুরী জানান, দীর্ঘদিন ধরে নাথান বমের স্ত্রী লাল সমকিম বমকে নিজ বাড়িতে দেখা যাচ্ছে না। তিনি কোথায় আছেন তার সঠিক তথ্যও জানা নেই।

এদিকে, নাথান বম লাল সামকিম বোমের বাড়িতে বেড়াতে যাচ্ছেন কি না এমন প্রশ্নের জবাবে কল্যাণী চৌধুরী বলেন, প্রায় দুই বছর ধরে নাথান বম এই বাড়িতে এসেছেন এমন কোনো খবর কেউ পাননি।

রুমা উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহবুবুল হক বলেন, ‘আমি এই উপজেলায় নতুন। তবে জানতে পেরেছি তিনি এলাকায় নেই। প্রশাসন তাকে গ্রেফতার করলেও বিষয়টি সবাই জানতে পারত।’

এই ব্যাপারে খোঁজ নিতে গেলে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান বলেন, ‘আমাদের কাছে নাথান বমের স্ত্রীর কোনো তথ্য নেই। তিনি এলাকায় আছেন কি নেই তাও পুলিশের জানা নেই।

শেয়ারনিউজ, ২৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে