ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪
Sharenews24

৩৫ বছর আগেই ‘জামাল কুদু’ নাচ দিয়েছিলেন রেখা

২০২৪ মে ০৪ ১৯:৩৫:৪২
৩৫ বছর আগেই ‘জামাল কুদু’ নাচ দিয়েছিলেন রেখা

বিনোদনডেস্ক : বলিউডের কিংবদন্তী অভিনেত্রী রেখা পানপাত্র মাথায় নিয়ে ‘জামাল কুদু’ শিরোনামের গানের সঙ্গে নেচেছিলেন। সেই ছবিতে দারুণ জনপ্রিয় হয়েছেন ‘অ্যানিমেল’ সিনেমায় খল চরিত্রে অভিনয় করা ববি দেওল।

সামাজিক যোগাযোগমাধ্যমে তা নিয়ে বেশ আলোচনা চলেছে। কিন্তু জানেন কি, ঠিক ৩৫ বছর আগেই নাচের মুদ্রাটি (স্টেপ) দিয়েছিলেন !

সম্প্রতি, রেখা অভিনীত ১৯৮৮ সালের 'বিবি হো তো অ্যাইসি' সিনেমার 'সাসু জি তুনে মেরি কাদর না জানি' গানের দৃশ্যে একজন নেটিজেন ‘জামাল কুদু’গানটি পরিবেশন করেছেন। আর তা ভাইরাল হয়েছে। যেখানে অ্যানিমেলে ববি দেওলের দৃশ্যটি রেখার মাথায় কাপ ধরে নাচের মুদ্রার সাথে হুবহু মিলে যায়।

‘জামাল জামালু’ শিরোনামের জনপ্রিয় ইরানি লোকসংগীত থেকে ‘জামাল কুদু’ গানটি তৈরি করা হয়েছে। পঞ্চাশের দশকের ইরানি গানটি দেশটির বিভিন্ন অঞ্চলে ‘বিয়ের গীত’ হিসেবে প্রচলিত।

ভিডিও লিঙ্ক :৩৫ বছর আগেই ‘জামাল কুদু’ নাচ দিয়েছিলেন রেখা

ইরানি কবি বিজন ইসমান্দারের কবিতা থেকে গানটি তৈরি করা। গানের কথায় ‘হৃদয় ভেঙে না দিতে প্রেমিকার প্রতি আকুতি’ জানানো হয়েছে।

বলা হয়েছে, প্রেমিকা দূরে চলে যাচ্ছে বলে প্রেমিক পাগলপ্রায়।

এই গানের সুরকার হর্ষবর্ধন রামেশ্বর ও পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙার পরিকল্পনা ছিল, গানটিকে সিনেমার অন্যতম ‘আকর্ষণ’ হিসেবে তৈরি করা।

গানটির শুটিং চলাকালীন অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে ববি বলেন, ‘ভাঙ্গা গান শোনার পর তিনি আমাকে বলেছিলেন, আমাকে ভিন্ন কিছু করা উচিত, যা শেখানো অভিনয় বলে মনে হয় না।

কিন্তু আমার সহশিল্পী সৌরভ আমাকে নাচের কিছু মুদ্রা দেখালেন। তখন মনে এলো ছোটবেলায় পরিবারের সাথে পাঞ্জাবে যেতাম, মাতাল হলে মাথায় গ্লাস নিয়ে এভাবে নাচতাম।

যদিও আমি জানি না, কেন আমরা এ রকম করতাম! তবে নাচের সেই ভঙ্গি পরিচালককে করে দেখালে সেটি তাঁর মনে ধরে গেল।’

শেয়ারনিউজ, ০৪ মে ২০২৪

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে