ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪
Sharenews24

পাকিস্তান এয়ারলাইন্স কিনতে আগ্রহী ১০ প্রতিষ্ঠান

২০২৪ মে ০৪ ২০:০৫:০০
পাকিস্তান এয়ারলাইন্স কিনতে আগ্রহী ১০ প্রতিষ্ঠান

আন্তর্জাতিক ডেস্ক : লোকসান থেকে বেরিয়ে আসতে পাকিস্তান এয়ারলাইন্সের মালিকানা বিক্রির সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার। আর এই সরকারি সংস্থাটি কিনতে আগ্রহ দেখিয়েছে ১০টি প্রতিষ্ঠান।

জানা গেছে, এর মধ্যে তিনটি বেসরকারি বিমান সংস্থা রয়েছে পাকিস্তানে। আগামী ১৮ মে পর্যন্ত পাকিস্তান এয়ারলাইন্স কিনে নেওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়া যাবে।

শুক্রবার (০৩ মে) এক সরকারি সূত্রের বরাতে পাকিস্তানি সংবাদমাধ্যম ‘স্টার্ট-আপ পাকিস্তান’ জানিয়েছে, ফ্লাই জিন্নাহ, এয়ারশিয়াল, সুজাত আজিম গ্রুপ, তাব্ব, তারিক গ্রুপ এবং শেহগাল গ্রুপ পাকিস্তান এয়ারলাইন্সের বেশিরভাগ শেয়ার কিনে নেওয়ার আগ্রহ দেখিয়েছে। এ ছাড়া আগ্রহীদের তালিকায় রয়েছে আরিফ হাবিব এবং গেরি গ্রুপের আকরাম ওয়ালি মুহাম্মদ।

পাকিস্তান এয়ারলাইন্স লোকসানের মধ্যে রয়েছে। বর্তমানে সংস্থাটির লোকসানের পরিমাণ ৮৫০ বিলিয়ন রুপি। সরকারের বিশ্বাস এয়ারলাইন্সটি বিক্রি করে দেওয়ার মাধ্যমে লোকসানের বোঝা থেকে মুক্তি পাওয়াসহ এটিকে একটি লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করা যাবে।

সরকারি বিমান সংস্থা ছাড়াও রাষ্ট্রীয় মালিকানাধীন স্টিল মিল, ডিস্কো, ফার্স্ট ওমেন ব্যাংক এবং হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনকেও বেসরকারি খাতে ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছে পাকিস্তানের সরকার।

শেয়ারনিউজ, ০৪ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে