ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪
Sharenews24

আল জাজিরার অফিসে ইসরাইলের অভিযান, সম্প্রচার যন্ত্রপাতি জব্দ

২০২৪ মে ০৫ ২৩:১৮:০৫
আল জাজিরার অফিসে ইসরাইলের অভিযান, সম্প্রচার যন্ত্রপাতি জব্দ

নিজস্ব প্রতিবেদক : অধিকৃত পূর্ব জেরুজালেমে আন্তর্জাতিক সংবাদ সংস্থা আল জাজিরার অফিসে অভিযান চালিয়েছে ইসরায়েলি পুলিশ। তল্লাশির সময় চ্যানেলটির সম্প্রচার সরঞ্জাম জব্দ করা হয় বলে জানিয়েছেন ইসরায়েলের যোগাযোগমন্ত্রী।

রোববার (০৫ মে) আল জাজিরার সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয়ার পরই তাদের অফিসে তল্লাশি অভিযান শুরু করে ইসরাইলি পুলিশ।

আল জাজিরার প্রতিবেদন মতে, আল জাজিরার সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয়ার পরই তাদের অফিসে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ।

গাজায় সামরিক অভিযান শেষ না হওয়া পর্যন্ত চ্যানেলটির কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর মন্ত্রিসভা।

রোববার এক বৈঠকের পর ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রিসভা বলেছে, কাতারভিত্তিক টেলিভিশন নেটওয়ার্ক ইসরায়েলের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি। এরপর দেশটির প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুও আল জাজিরার বিরুদ্ধে আরেকবার তোপ দাগেন। এক এক্স (সাবেক টুইটার) পোস্টে তিনি বলেন, উসকানি দেয়া চ্যানেল আল জাজিরা বন্ধ করা হবে। আমার সরকার সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নিয়েছে। গাজায় ইসরাইলি সামরিক আগ্রাসন ও গণহত্যার প্রকৃত বাস্তবতা তুলে ধরায় অনেকদিন ধরেই আল জাজিরা বন্ধ করার হুমকি দিয়ে আসছিল ইসরাইল। সেই হুমকিই এবার বাস্তবায়ন করা হলো।

অধিকৃত পূর্ব জেরুজালেমে ইতিমধ্যে চ্যানেলটির সাংবাদিকরা কাজ বন্ধ করে দিয়েছেন। ইসরায়েলের যোগাযোগমন্ত্রী শ্লোমো কারচি বলেছেন, আল জাজিরার সম্প্রচার সরঞ্জাম জব্দ করা হয়েছে।

শেয়ারনিউজ, ০৪ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে