ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

নিজের ভাইরাল নাচের ভিডিও শেয়ার করে মোদি বললেন, ভালো লেগেছে

২০২৪ মে ০৭ ১৭:৫৭:৪৮
নিজের ভাইরাল নাচের ভিডিও শেয়ার করে মোদি বললেন, ভালো লেগেছে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে লোকসভা নির্বাচন চলছে। তৃতীয় দফার ভোটে দেশের ৯৩টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এরমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের নাচের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

ভিডিওতে মোদিকে একটি মঞ্চে নাচতে দেখা যায়। তবে, ভিডিওটি বাস্তব নয়। পাগলুর সেই নাচের ভিডিওটি নিজেই শেয়ার করে মোদি লিখেছেন- নিজেকে নাচতে দেখে খুশি হলাম।

সোমবার (৬ মে) রাতে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, ভিডিওটি প্রথম শেয়ার করা হয়েছিল নাস্তিক কৃষ্ণ নামের একটি এক্স হ্যান্ডেল থেকে। ক্যাপশনে লেখা ছিল, 'এই ভিডিওটি পোস্ট করছি, কারণ আমি জানি এর জন্য 'ডিক্টেটর' আমাকে গ্রেপ্তার করবে না।'

আর এই ভিডিও আবার শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ক্যাপশনের পাশাপাশি তিনি লিখেছেন, ‘আপনাদের সকলের মতো আমিও নিজেকে নাচতে দেখে আনন্দ পেয়েছি। ভোটের ভরা মৌসুমে এই ধরনের সৃজনশীলতা সত্যিই আনন্দ দেয়। ’

কিন্তু প্রধানমন্ত্রী মোদী কেন নির্বাচনের সময় তাঁর নাচের একটি স্পুফ ভিডিও শেয়ার করলেন? রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এর পেছনে রয়েছে রাজনীতি।

সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রায় একই রকম একটি ভিডিও শেয়ার করার জন্য পুলিশ একজন এক্স ব্যবহারকারীকে নোটিশ জারি করেছে।

বিশ্লেষকরা এটিকে কাকতালীয় বলে মনে করেন না যে ভারতের প্রধানমন্ত্রী ঘটনার পরপরই এই ভিডিওটি শেয়ার করেছেন।

মোদি যে মূল ভিডিওটি শেয়ার করেছেন সেটি আসলে আমেরিকান র‌্যাপ শিল্পী লিল ইয়াচটির মঞ্চে প্রবেশের একটি ভিডিও। ভিডিওটি প্রথম ইউটিউবে 21 জুন, 2022 এ পোস্ট করা হয়েছিল।

তারপর থেকে, কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই ইয়টের জায়গায় অ্যাডলফ হিটলার থেকে ডিসি কমিকস সুপারভিলেন জোকার পর্যন্ত বিভিন্ন বিখ্যাত বা কুখ্যাত ব্যক্তিত্বের মুখ ব্যবহার করে মেম তৈরি করেছে। এবার নরেন্দ্র মোদির মুখও সেই জায়গায় বসল।

মজার বিষয় হল, সোমবার, দুই এক্স ব্যবহারকারী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি স্পুফ ভিডিও শেয়ার করার জন্য কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগ থেকে একটি নোটিশ পেয়েছেন।

তাদের শেয়ার করা ভিডিওর নিচে, কলকাতা পুলিশ লিখেছে যে তারা অবিলম্বে তাদের নাম এবং বাসস্থান সহ তাদের পরিচয় প্রকাশ না করলে, তাদের বিরুদ্ধে ফৌজদারি কোডের অধীনে আইনি ব্যবস্থা নেওয়া হবে। যদিও পরে পুলিশ পোস্টটি মুছে দিয়েছে।

যদিও ততক্ষণে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে ভিডিওটি। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালভিয়া মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘পাপোশের মতো’ আচরণ করার জন্য কলকাতা পুলিশকে কটাক্ষ করেছেন।

কলকাতায় মোদীকে ব্যঙ্গ করে অশ্লীল পোস্টারের বিরুদ্ধে কলকাতা পুলিশ কেন কোনও ব্যবস্থা নিচ্ছে না তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

অবশ্য মোদি তার নিজের স্পুফ ভিডিওটি এক্স অ্যাকাউন্টে শেয়ার করার পর, এই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করেছেন হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা আসনের বিজেপির প্রার্থী বলিউডের আলোচিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, ‘মমতা দিদি জি এটাকে বলে 'টেকিং আ চিল পিল (মাথা ঠান্ডা রাখা)। আপনিও মাঝে মাঝে এটা ব্যবহার করুন। আপনি সবসময় রেগে থাকেন। কয়েকটা বাচ্চা ছেলে আপনার নাচের ভিডিও বানিয়েছে। আপনি তাদের জেলে পাঠানোর চেষ্টা করছেন। আপনি খুব রাগী এবং অনমনীয়।’

শেয়ারনিউজ, ৭ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে