ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

আমেরিকায় মঞ্চ কাঁপাবেন কন্ঠশিল্পী কুমার শানু

২০২৪ মে ০৭ ২০:০৪:৩০
আমেরিকায় মঞ্চ কাঁপাবেন কন্ঠশিল্পী কুমার শানু

নিজস্ব প্রতিবেদক : আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটে মঞ্চ কাঁপাবেন ‘৯০ দশকের বলিউডের জনপ্রিয় কন্ঠশিল্পী কুমার শানু। আগামী ১৯ মে রোববার ডেট্রয়েট ডাউন টাউনের মিউজিক হলে কনসার্টটি অনুষ্ঠিত হবে।

কুমার শানুর সঙ্গে থাকবেন আরেক জনপ্রিয় শিল্পী সাধনা সারগাম। অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৭টায়, চলবে রাত ১১টা অবধি।

অনুষ্ঠানে কুমার শানু তাঁর জনপ্রিয় গানগুলো পরিবেশন করবেন। এই শিল্পীর জনপ্রিয় গানগুলো এখনো মানুষের মনে দোলা দেয়। তিনি ১৯৯১ সাল থেকে ১৯৯৫ সাল পর্যন্ত ৫ বার বেষ্ট মেল প্লেব্যাক সিঙ্গার হিসেবে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন।

১৯৯৩ সালে একইদিনে সর্বাধিক সংখ্যক গান গেয়ে ওয়ার্ল্ড রেকর্ড করে গিনিস বুকে নাম লেখান কুমার শানু। ভারত সরকার ২০০৯ সালে কুমার শানুকে পদ্মশ্রী পদক দেয়।

তিনি হিন্দি ছাড়াও বাংলা, তামিল, মারাঠি, নেপালি, আসামি, উড়িয়া, ভোজপুরি, গুজরাটিসহ বিভিন্ন ভাষায় গান করেন। তাঁর জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে– ‘দুনিয়া ভুলা দেউংগা’, ‘নাজার কি সামনে’, ‘এক লেড়কি কো দেখা’, ‘তুমহে আপনা বানানে কসম’, ‘বাজিগর ও বাজিগর’, ‘চুরা কে দিল মেরা’, ‘তুঝে দেখা তুনে’ ইত্যাদি।

শিল্পী কুমার শানু বাঙালি পরিবারের সন্তান। তাঁর জন্ম কলকাতায়। তাঁর আসল নাম কেদারনাথ ভট্টাচার্য। তার আগমন উপলক্ষে মিশিগান প্রবাসী বাংলাদেশি ও ভারতীয়দের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা যাচ্ছে।

বাংলাদেশি ও ভারতীয় বিভিন্ন গ্রোসারি স্টোর, কাপড়ের দোকানে এই কনসার্টের বড় বড় ব্যানার, ফ্লায়ার দেখা যাচ্ছে। অনেকে ইতোমধ্যে এই কনসার্টের টিকেট কিনে নিয়েছেন।

শেয়ারনিউজ, ৭ মে ২০২৪

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে