ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

বাজার ডুবালো ১০ কোম্পানির শেয়ার

২০২৪ মে ০৮ ১৫:৫৩:২৭
বাজার ডুবালো ১০ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : কিছুতেই পতনের ধারা কাটিয়ে উঠতে পারছে না দেশের শেয়ারবাজার। একদিন উত্থান হলে আবার দুইদিন পতন হচ্ছে। ফলে দিন দিন হতাশা ভর করছে বিনিয়োগকারীদের মনে।

এদিকে সপ্তাহের চতুর্থ কর্মদিবস আজ বুধবার (৮ মে) বড় পতন প্রবণতায় শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। আগের দিন যদিও পতনের চাপ ছিল যৎসামান্য।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচকের পতন হয়েছে সাড়ে ৩৪ পয়েন্ট। বাজারের এমন পতনের নেপথ্যে ছিল ১০ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- পাওয়ারগ্রীড, উত্তরা ব্যাংক, ব্যাক ব্যাংক, প্রাইম ব্যাংক, বিকন ফার্মা, কোহিনুর কেমিক্যাল, পূবালী ব্যাংক, আইএফআইসি ব্যাংক, বেস্ট হোল্ডিংস এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

আজ কোম্পানিগুলোর শেয়ার দর কমার কারণে ডিএসইর সূচক কমেছে প্রায় ৩৩ পয়েন্ট। বিপরীতে আজ ডিএসইর সূচক কমেছে সাড়ে ৩৪ পয়েন্ট।

আজ ডিএসইর সূচক পতনের নেপথ্যে শীর্ষ কোম্পানি ছিল পাওয়াগ্রীড। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ১ টাকা ১০ পয়সা। যে কারণে ডিএসই সূচক খোয়া গেছে ১০.৩১ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক পতনের দ্বিতীয় কোম্পানি ছিল উত্তরা ব্যাংক। আজ ব্যাংকটির শেয়ার দর কমেছে ৩ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৭.৮২ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচক কমিয়েছে ব্র্যাক ব্যাংক ৪.১৭ পয়েন্ট, প্রাইম ব্যাংক ১.৭৫ পয়েন্ট, বিকন ফার্মা ১.৬৪ পয়েন্ট, কোহিনুর কেমিক্যাল ১.৬১ পয়েন্ট, পূবালী ব্যাংক ১.৫৪ পয়েন্ট, আইএফআইসি ব্যাংক ১.৪৭ পয়েন্ট, বেস্ট হোল্ডিংস ১.৪৪ পয়েন্ট, ন্যাশনাল ব্যাংক লিমিটেড ১.১২ পয়েন্ট।

শেয়ারনিউজ, ০৮ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে