ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

সূচক উঠাতে চেয়েছে ৮ কোম্পানির শেয়ার

২০২৪ মে ০৮ ১৬:৪৯:২৬
সূচক উঠাতে চেয়েছে ৮ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : চলতি সপ্তাহের শুরুর দিকে উত্থান দিয়ে শুরু হয়েছিল দেশের শেয়ারবাজার। ফলে বিনিয়োগকারীদের মনে কিছুটা স্বস্তি ফিরতে দেখা যায়। তবে সপ্তাহের শেষের দিকে এসে শেয়ারবাজারে ফের পতনের তাণ্ডব শুরু হয়েছে। যে কারণে হতাশায় ডুবছে বাজারের বিনিয়োগকারীরা।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস আজ বুধবার (০৮ মে) শেয়ারবাজারে বড় পতন দেখা গেছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে সাড়ে ৩৪ পয়েন্ট। এমন পতনের দিনেও সূচক উঠাতে চেয়েছে ৮ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- নাভানা ফার্মা, ইস্টার্ন ব্যাংক, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, মালেক স্পিনিং, ই-জেনারেশন, সাইথইস্ট কোম্পানি, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, আল-আরাফা ইসলামি ব্যাংক, আলিফ ইন্ডাস্ট্রিজ এবং হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড।

এদিন কোম্পানিগুলোর শেয়ার দর বাড়ার কারণে ডিএসইর সূচকের পতন কমেছে সোয়া ৯ পয়েন্ট।

আজ ডিএসইর সূচক উঠানোর চেষ্টায় শীর্ষে ছিল নাভানা ফার্মা। এদিন কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭ টাকা ৮০ পয়সা। যে কারণে সূচকের পতন কমেছে ২.৩৬ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক উঠানোর চেষ্টায় দ্বিতীয় কোম্পানি ছিল ইস্টার্ন ব্যাংক। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন কমেছে ১.৬৫ পয়েন্ট।

একইভাবে আজ সূচকের পতন কমিয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো ১.৪৪ পয়েন্ট, মালেক স্পিনিং ০.৮৫ পয়েন্ট, ই-জেনারেশন ০.৮৪ পয়েন্ট, সাইথইস্ট ব্যাংক ০.৭৫ পয়েন্ট, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ০.৭৩ পয়েন্ট এবং আল-আরাফা ইসলামি ব্যাংক ০.৭৩ পয়েন্ট।

শেয়ারনিউজ, ০৮ মে ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে