ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

সূচক টেনে নামানোর সর্বোচ্চ দায় ১০ কোম্পানির

২০২৪ মে ০৯ ১৭:১৫:২৮
সূচক টেনে নামানোর সর্বোচ্চ দায় ১০ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক : আজ ৯ মে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে। এদিন ডিএসইতে সূচক কমেছে ২৯.৭৩ পয়েন্ট। এর পেছনে সর্বোচ্চ দায় ছিল ১০ কোম্পানির।

কোম্পানিগুলো হলো- পাওয়ারগ্রিড, বেক্সিমকো ফার্মা, বিকন ফার্মা, সাউথইস্ট ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, উত্তরা ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, ওরিয়ন ইনফিউশন এবং স্কয়ার ফার্মা। এই ১০ কোম্পানি আজ ডিএসইর সূচক থেকে ২৬.২১ পয়েন্ট কমিয়েছে। লঙ্কাবাংলা ফাইন্যান্স সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সূচকের নামানোর ক্ষেত্রে সবচেয়ে বেশি দায় ছিল পাওয়ারগ্রিডের। আজ ডিএসইর সূচক থেকে কোম্পানিটি ৭.৪৮ পয়েন্ট কমিয়েছে। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে বেক্সিমকো ফার্মা। কোম্পানিটি সূচক থেকে ৩.৬৭ পয়েন্ট কমিয়েছে। ৩.৪০ পয়েন্ট কমিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে বিকন ফার্মা।

অন্য কোম্পানিগুলোর মধ্যে- ব্র্যাক ব্যাংক ৩.০২ পয়েন্ট, ন্যাশনাল ব্যাংক ২.২৪ পয়েন্ট, প্রিমিয়ার ব্যাংক ১.৭৪ পয়েন্ট, উত্তরা ব্যাংক ১.৩৩ পয়েন্ট, শাহজালাল ইসলামী ব্যাংক ১.৩২ পয়েন্ট, ওরিয়ন ইনফিউশন ১.০১ পয়েন্ট এবং স্কয়ার ফার্মা ১.০০ পয়েন্ট কমাতে মূখ্য ভূমিকায় হয়েছে।

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে