ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪
Sharenews24

তারেক রহমানের বক্তব্য সরাতে বিটিআরসিকে নির্দেশ

২০২৩ আগস্ট ২৮ ১২:৫১:৩৪
তারেক রহমানের বক্তব্য সরাতে বিটিআরসিকে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাম্প্রতিক দেওয়া সব বক্তব্য অনলাইন থেকে মুছে ফেলতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (২৮ আগস্ট) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে সকালে ‘পলাতক’ উল্লেখ করে তারেক রহমানের সাম্প্রতিক দেওয়া সব বক্তব্য ফেসবুক, ইউটিউব থেকে সরানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। একই সঙ্গে তার বক্তব্য প্রচার বন্ধ করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) প্রতি নির্দেশনা চাওয়া হয়েছিল।

তবে অনলাইন থেকে সব বক্তব্য মুছে ফেলার নির্দেশে হাইকোর্টের আদালত কক্ষে বিএনপিপন্থী ও আওয়ামীপন্থী আইনজীবীদের মধ্যে ৩০ মিনিট ধরে হট্টগোল ও হট্টগোলের ঘটনা ঘটে। একপর্যায়ে বিচারক আদালত কক্ষ থেকে বেরিয়ে ব্যক্তিগত কক্ষে চলে যান। এ সময় আদালতে অচলাবস্থা দেখা দেয়। বিচারক চলে যাওয়ার সময় বিএনপিপন্থী আইনজীবীরা শেম শেম বলে চিৎকার করতে থাকেন। এর মধ্যে বিচারকদের টার্গেট করে ফাইল চালু করা হয়।

প্রসঙ্গত, একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৫ সালের ৭ জানুয়ারি তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রকাশে নিষেধাজ্ঞা জারি করেন হাইকোর্ট। একই সঙ্গে রুল জারি করেন। রুলে তারেক রহমানের বক্তব্য প্রকাশ ও প্রচারে নিষেধাজ্ঞার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আসামিদের কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে।

ওই রুলের শুনানির জন্য ৮ বছর পর হাইকোর্টে আবেদন করেন আবেদনকারী। কিন্তু তারেক রহমানের ঠিকানা ভুল থাকায় নোটিশটি যথাযথভাবে জারি করা হয়নি। এ কারণে ঠিকানা সংশোধন করে ফের আবেদন দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট। ওই নির্দেশনা মোতাবেক তারেক রহমানের ঠিকানা সংশোধন করে নোটিশ জারির নির্দেশ দেন আদালত। এর পরই গত সপ্তাহে নোটিশ জারি করা হয়।

শেয়ারনিউজ, ২৮ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে