ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪
Sharenews24

বিদ্যুতের মিটার সংযোগে দিতে হয় ঘুষ

২০২৩ আগস্ট ২৯ ১১:০৪:১১
বিদ্যুতের মিটার সংযোগে দিতে হয় ঘুষ

নিজস্ব প্রতিবেদক : বিদ্যুতের মিটার দিতে গ্রাহকদের কাছ থেকে ঘুষ চাওয়া ও হয়রানির অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম। গত সোমবার (২৮ আগস্ট) কক্সবাজারের কুতুবদিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কার্যালয়ে অভিযান চালিয়ে মিটার দিতে ঘুষ নেওয়ার প্রমাণ পাওয়া গেছে। মঙ্গলবার (২৯ আগস্ট) সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, বিদ্যুতের মিটার সরবরাহে ঘুষ দাবি ও গ্রাহকদের হয়রানির অভিযোগে কক্সবাজারের কুতুবদিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে অভিযান চালায় দুদকের কক্সবাজার কার্যালয়ের এনফোর্সমেন্ট টিম।

পরিদর্শনকালে দেখা গেছে, রশিদ না দিয়ে নগদে মিটার সংযোগের অর্থ পরিশোধ করা হয়েছে। ওই অফিসে কোনো সিটিজেন চার্টার না থাকায় জনসাধারণ ওই অফিসের সেবা সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য জানতে পারছে না। ফলে গ্রাহকরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন।

অভিযানকালে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অফিসে অনুপস্থিত পাওয়া গেছে এবং ভুক্তভোগী কয়েকজনের জবানবন্দি নেওয়া হয়েছে এবং অভিযোগের সত্যতা মিলেছে বলে জানিয়েছে দুদক।

অভিযোগের বিষয়ে এনফোর্সমেন্ট টিম ফোনে আবাসিক প্রকৌশলী ও সংশ্লিষ্ট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলে। তারা সংশ্লিষ্ট দপ্তরে সিটিজেন চার্টার লাগানো এবং গ্রাহক হয়রানি রোধে যথাযথ পদক্ষেপ গ্রহণের পাশাপাশি দলকে যথাযথ রসিদ ও রেকর্ড প্রদানের আশ্বাস দেন।

শেয়ারনিউজ, ২৯ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে