ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
Sharenews24

২৬৩ কোটি টাকার মালিকের অভাবনীয় সিদ্ধান্ত: ধন-সম্পদ ত্যাগ করে সন্ন্যাস জীবন

২০২৪ এপ্রিল ১৭ ০৯:২০:২৩
২৬৩ কোটি টাকার মালিকের অভাবনীয় সিদ্ধান্ত: ধন-সম্পদ ত্যাগ করে সন্ন্যাস জীবন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের গুজরাটের এক দম্পতি প্রায় ২০০ কোটি রুপি সাধারণ মানুষকে বিতরণ করেছেন। বাংলাদেশি মুদ্রায় যা ২৬৩ কোটি টাকার বেশি। জানা যায়, এই দম্পতি সন্ন্যাস জীবন বেছে নিতে সবকিছু ছেড়ে দিয়েছেন। খবর এনডিটিভির।

সোমবার (১৫ এপ্রিল) এক প্রতিবেদনে এনডিটিভি জানায়, ২২ এপ্রিল দীক্ষা গ্রহণের পর পারিবারিক সব সম্পর্ক ছিন্ন করবেন জৈন দম্পতি ভবেশ ভান্ডারি ও তার স্ত্রী। পরিত্রাণের আশায় গুজরাটের হিম্মতনগর থেকে বেরিয়ে পড়বেন তারা। এরপর থেকে আর কোনো বৈষয়িক জিনিস স্পর্শ করবেন না। বাকি জীবন খালি পায়ে তারা ভারতের বিভিন্ন প্রান্তে হেঁটে বেড়াবেন এবং ভিক্ষা করে জীবন চালাবেন।

ধারণা করা হচ্ছে, ছেলে-মেয়ের অনুপ্রেরণাতেই সন্ন্যাস জীবন বেছে নিয়েছেন ভবেশ ও তার স্ত্রী। ২০২২ সালে তাদের ১৯ বছরের কন্যা ও ১৬ বছরের পুত্র সন্ন্যাস জীবন বেছে নেন।

জানা গেছে, গত ফেব্রুয়ারিতে ভান্ডারি দম্পতি এবং আরও ৩৫ জন চার কিলোমিটার দীর্ঘ একটি শোভাযাত্রায় অংশ নেন। সে সময় তারা তাদের সব সম্পত্তি দান করেন। শোভাযাত্রার একাধিক ভিডিওতে ওই দম্পতিকে রাজকীয় পোশাকে একটি রথের ওপরে দেখা যায়।

উল্লেখ্য, এর আগে গত বছর গুজরাটে আরেক কোটিপতি হীরা ব্যবসায়ী ও তার স্ত্রী একই ধরনের পদক্ষেপ নিয়েছিলেন। পাঁচ বছর আগে তাদের ছেলেও মাত্র ১২ বছর বয়সে সন্ন্যাস জীবন গ্রহণ করেছিল।

এছাড়া ২০১৭ সালে ভারতের মধ্যপ্রদেশে সুমিত ও অনামিকা রাঠোর নামে আরেক দম্পতি ১০০ কোটি রুপির সম্পদ দান করে এবং তাদের তিন বছর বয়সী কন্যাকে দাদা-দাদির কাছে রেখে ঘর ছেড়েছিলেন।

শেয়ারনিউজ, ১৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে