ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
Sharenews24

মদিনায় বিনামূল্যে চা-কফি খেজুর খাওয়ানো সেই ব্যক্তির মৃত্যু

২০২৪ এপ্রিল ১৭ ১৭:২৪:৪৪
মদিনায় বিনামূল্যে চা-কফি খেজুর খাওয়ানো সেই ব্যক্তির মৃত্যু

প্রবাস ডেস্ক : শেখ ইসমাইল আল-জাইম আবু আল-সাবাহ পবিত্র মদিনার অনেক জিয়ারতকারীদের কাছে পরিচিত একটি নাম। গত ৪০ বছর ধরে তিনি হজ-ওমরাহ যাত্রীদের বিনামূল্যে চা, কফি, রুটি ও খেজুর বিতরণ করেছেন।

সিরিয়ান এই নাগরিক গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) ৯৬ বছর বয়সে মদিনায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

হারামাইন সংবাদ সরবরাহকারী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফায়েড পেজ 'ইনসাইড দ্য হারামাইন' এই খবর জানিয়ে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে।

জানা গেছে, তিনি প্রতিদিন ৪০ ফ্লাস্ক চা-কফি নিয়ে আসতেন। তিনি গ্রিন টি, রেড টিসহ বিভিন্ন ধরনের চা তৈরি করতেন। ছিল চিনিযুক্ত, চিনিমুক্ত চা এবং কফি। এছাড়াও এলাচ চা, পুদিনা চা, বিভিন্ন মসলাযুক্ত চা আনতে ব্যবহৃত হয়।

শেখ ইসমাইল আল-জাই রাস্তার পাশে বসে পথচারীদের মধ্যে চা, কফি, খেজুর, রুটি ও বিস্কুট বিনামূল্যে বিতরণ করতেন। এই কাজে তাকে সহযোগিতা করতেন ছেলেরা।

সিরিয়ার নাগরিক শেখ ইসমাইল আল-জাই প্রায় ৪০ বছর ধরে মদীনায় বসবাস করছিলেন। যদিও তিনি মদীনার কুবা এভিনিউতে একটি শালীন বাড়িতে থাকতেন, তিনি তার সমস্ত সম্পদ হজ ও ওমরাহ যাত্রীদের সেবায় উৎসর্গ করেছিলেন।

টানা চার দশকের এই অনন্য সেবার কারণে তিনি হয়ে ওঠেন সকলের শ্রদ্ধা ও প্রিয়। তার মৃত্যুতে মদিনায় শোকের ছায়া নেমে আসে।

শেয়ারনিউজ, ১৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে