ঢাকা, বুধবার, ২২ মে, ২০২৪
Sharenews24

কুয়ালালামপুরে প্রবাসী বাংলাদেশিদের ডুয়ামের মেগা ইভেন্টে সম্মাননা প্রদান

২০২৪ এপ্রিল ৩০ ২৩:০০:০৯
কুয়ালালামপুরে প্রবাসী বাংলাদেশিদের ডুয়ামের মেগা ইভেন্টে সম্মাননা প্রদান

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ার কুয়ালালামপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মেগা ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন সেক্টরে বাংলাদেশীদের গৌরবময় অর্জন তুলে ধরাই ছিল এই অনুষ্ঠানের অন্যতম উদ্দেশ্য।

রবিবার (২৮ এপ্রিল) রাজধানী কুয়ালালামপুরে ক্লাব আমে দুয়াম আয়োজিত একটি মেগা ইভেন্টে বিশিষ্ট বাংলাদেশী শিক্ষক, ছাত্র এবং পেশাদারদের সংবর্ধনা দেওয়া হয়।

এই কর্মসূচির মাধ্যমে বিশ্বের সেরা ১ শতাংশ, ২ শতাংশ সাইটেড সায়েন্টিস্টসহ বিভিন্ন বিভাগের অধ্যাপকদের সম্মাননা দেওয়া হয়। এছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সেরা র‌্যাঙ্কিংয়ে থাকা মেধাবী বাংলাদেশি শিক্ষার্থীদেরও সম্মাননা দেওয়া হয়। পেশাদার নেতৃত্বে যারা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তারাও পেশাদার ক্যাটাগরিতে সম্মানিত।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার ড. শামীম আহসান। আয়োজক কমিটির আহ্বায়ক সুরাইয়া ইয়াসমিন নাহারের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার ড. শামীম আহসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দক্ষতার সঙ্গে কাজ করছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে দক্ষতার সাথে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে সকল প্রবাসীদের একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন হাইকমিশনার শামীম আহসান।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় একটি গর্বের জায়গা। যেখান থেকে শিক্ষার্থীরা লেখা পড়া শেষ করে বড় একটি অংশ বাংলাদেশের নেতৃত্ব দিয়েছেন এবং দিচ্ছেন।

উল্লেখ্য, হাই কমিশনার মোঃ শামীম আহসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের এর পলিটিকাল সাইন্স ডিপার্টমেন্ট হতে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়ে ব্যাচেলর এবং মাস্টার্স সম্পন্ন করেন।

আয়োজক কমিটির পক্ষ থেকে সদস্য সচিব আলমগীর চৌধুরী আকাশ প্রোগ্রামের উদ্দেশ্যে, এ্যাওয়ার্ড প্রাপ্তদের সিলেকশন প্রক্রিয়াসহ বিস্তারিত তুলে ধরেন।

ইভেন্ট অর্গানাইজিং কমিটির ক্রিয়েটিভ আর্টস অ্যান্ড ডিজাইন টিমের সদস্য হিসাবে ছিলেন আনিকা ইসলাম অর্পা এবং ইসমাত জাহান ঈশিতা। তাদের দুজনের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠান নতুন মাত্রা যোগ করে।

অনুষ্ঠানে শিক্ষা ও সমাজ উন্নয়নে এবং বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে অসামান্য অবদান রাখা বাংলাদেশীদের ৩টি ক্যাটাগরিতে পুরষ্কার দেওয়া হয়। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬ জন শিক্ষককে এক্সিলেন্স বাংলাদেশি অ্যাকাডেমিশিয়ান, ১৬ জন এক্সিলেন্স বাংলাদেশি স্টুডেন্ট এবং ৩ জন এক্সিলেন্স বাংলাদেশি প্রফেশনাল হিসেবে মোট ৩৫ জনকে পুরস্কৃত করা হয়। এছাড়াও সংবাদ প্রতিবেদনের ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সাংবাদিক আহমদুল কবির, মোস্তফা ইমরান রাজু ও মোহাম্মদ আলীকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্টার ফর পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজের আইআইইউএমের ডিন অধ্যাপক শাহরুল বিন নাঈম সাদিক, ইনস্টিটিউট অব ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স এর ডেপুটি ডিন প্রফেসর রোমজি বিন রোসমান, ইউনিভার্সিটি মালয়াসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মালয়েশিয়ার স্থানীয় ডিন, বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলররা। . মোঃ মোরশেদ আলম, মালয়েশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মাহবুব আলম শাহ। লায়ন হারুন উর রশিদ ছাড়াও শ্রীলঙ্কা, সিরিয়া, ইয়েমেন, ভারতসহ প্রায় ১০টি দেশের অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রাইসা তাহসিন অহিয়া, মহুয়া, মো. মামুনুর রশিদ , কাজী শারমিন রহমান রুম্পা, মো. পলাশ হোসেন এবং মালয়েশিয়ান সঙ্গীত শিল্পী ফাতিহা, কবিতা আবৃত্তি করেন রাবাকা সুলতানা জেরিন, পহেলা বৈশাখের নাচে মোহবৃষ্ট করে রাখেন শুভ্রা এবং জাদু পরিবেশন করেন ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার প্রফেসর ড. মোতাকাব্বির।

পুরো ইভেন্টের অন্যতম আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র যেখানে প্রথম পুরস্কার ছিল কুয়ালালামপুর টু ঢাকা ফ্লাইটের টিকিট এনজেড ট্রিপ থেকে, দ্বিতীয় পুরস্কার ছিল কুয়ালালামপুর থেকে ল্যাংকাউই ফ্লাইটের টিকিট, তৃতীয় পুরস্কার ছিল কুয়ালালামপুর থেকে পেনাং ফ্লাইটের টিকিট এবং একটি। মোট ১০টি আকর্ষণীয় পুরস্কার।

শেয়ারনিউজ, ৩০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে