ঢাকা, বুধবার, ২২ মে, ২০২৪
Sharenews24

টরন্টোতে অন্যস্বরের বৈশাখের পঙক্তিমালা

২০২৪ এপ্রিল ৩০ ১৮:০৪:৩৬
টরন্টোতে অন্যস্বরের বৈশাখের পঙক্তিমালা

প্রবাস ডেস্ক : কানাডার টরন্টোর অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘অন্যস্বর টরন্টো’ ও ‘অন্যথিয়েটার টরন্টো’ আয়োজিত 'বৈশাখের পঙক্তিমালা’ অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় হোপ চার্চ অডিটোরিয়ামে আয়োজিত মনোমুগ্ধকর অনুষ্ঠানে নগরীর সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনেরা ছাড়াও বিভিন্ন সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুই ভাগে বিভক্ত অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল সাংস্কৃতিক সংগঠক আন্দ্রস্বর প্রধান আহমেদ হোসেনের এনআরবি পদক পুরস্কার এবং তার সদ্য প্রকাশিত বই 'ইচ্ছের দিন'-এর ওপর একটি সংবর্ধনা আলোচনা।

চলতি বছর ফেব্রুয়ারিতে ‘সেন্টার ফর এনআরবি ফাউন্ডেশনের’ উদ্যোগে প্রথমবারের মতো তিন দিনব্যাপী প্রথম ‘এনআরবি/পিবিও সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন ২০২৪’ আয়োজন করা হয়।

এতে অংশীদার হিসেবে রয়েছে বাংলা একাডেমি। সাহিত্য ও সংস্কৃতিতে অবদানের জন্য বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী ২৫ জনকে এনআরবি এবং পিবিও সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনে ১২টি বিভাগে পুরস্কৃত করা হয়েছে। আহমেদ হোসেন সেরা সংগঠক হিসেবে এনআরবি পুরস্কার জিতেছেন।

দ্বিতীয় পর্বে বৈশাখী উদযাপনে ‘বৈশাখের পঙক্তিমালা’ শীর্ষক আয়োজনে পরিবেশনায় অংশগ্রহণ করেন সংগঠনের সদস্যরা। পরিবেশনায় ছিলেন ফ্লোরা শুচি, রওশন জাহান উর্মি, শ্যামল মাহমুদ, ড. জান্নাতুল ফেরদৌস হিরা, আনিসা লাকি, তামান্না ইসলাম, মুনিমা শারমিন।

পরিবেশনায় আরও ছিলেন হাসি রহমান, ইলোরা সাঈদ, ফারিয়া শারমিন সেহলি, ফারজিয়া মাহমুদ, রিফফাত নূয়েরীন, মানবী মৃধা, জনি ফ্রান্সিস গোমেজ, রনি মজুমদার, রিক্তা মজুমদার, ফারহানা শান্তা, শিরিন চৌধুরী, মেহজাবীন বিনতে ওসমান, দিলারা নাহার বাবু এবং আসিফ আশেক চৌধুরী।

শেয়ারবাজার, ৩০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে