ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪
Sharenews24

সাপ্তাহিক রিটার্নে লোকসানে ১৮ খাতের বিনিয়োগকারীরা

২০২৪ এপ্রিল ২৬ ১৬:২৭:১৪
সাপ্তাহিক রিটার্নে লোকসানে ১৮ খাতের বিনিয়োগকারীরা

নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে (২১-২৫ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৮ খাতে। এর ফলে সপ্তাহজুড়ে এই ১৮ খাতের লোকসানে রয়েছে বিনিয়োগকারীরা। একই সময়ে মাত্র পাট খাতে ৪.৫০ শতাংশ এবং তথ্য প্রযুক্তি খাতে ১.৭০ শতাংশ দর বেড়েছে। এর ফলে এই ২ খাতের বিনিয়োগকারীরা মুনাফায়ন রয়েছে। ইবিএল সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি দর কমেছে আর্থিক খাতে। এই খাতে ৮.১০ শতাংশ দর বেড়েছে। ৭.১০ শতাংশ দর কমে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাইফ ইন্স্যুরেন্স খাত। একই সময়ে ৬.০০ শতাংশ দর কমে তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে সিরামিক খাত।

তালিকায় থাকা অন্য খাতগুলোর মধ্যে- ভ্রমণ ও অবকাশ খাতে ৫.৯০ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতে ৫.৯০ শতাংশ, বস্ত্র খাতে ৫.৭০ শতাংশ, চামড়া খাতে ৫.৬০শতাংশ, সেবা ও আবাসন খাতে ৫.৩০ শতাংশ, জেনারেল ইন্স্যুরেন্স খাতে ৫.২০ শতাংশ, কাগজ ও প্রকাশনা খাতে ৩.৯০ শতাংশ, প্রকৌশল খাতে ৩.৭০ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানি খাতে ৩.৬০ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে ৩.৪০ শতাংশ, সিমেন্ট খাতে ২.৫০ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ২.১০ শতাংশ, বিবিধ খাতে ২.০০ শতাংশ, ব্যাংক খাতে ১.৩০ শতাংশ এবং টেলিকমিউনিকেশন খাতে ০.৭০ শতাংশ দর কমেছে।

শেয়ারনিউজ, ২৬ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে