ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট ‘সাময়িক বন্ধ’

২০২৪ মে ০১ ০৯:৪২:৪৩
মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট ‘সাময়িক বন্ধ’

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। আর্থিক চ্যালেঞ্জের কারণে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটি।

মিডলইস্ট ইয়ের খবরে বলা হয়, গাজায় চলমান যুদ্ধের কারণে ফিলিস্তিনের পক্ষে বয়কটের জেরে বিশ্বজুড়ে মার্কিন-সংশ্লিষ্ট ব্যবসাগুলো এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছে বলে দেশটির একাধিক গণমাধ্যমে জানানো হয়েছে।

চীনা মিডিয়ার খবর অনুসারে, ফাস্ট-ফুড ফ্র্যাঞ্চাইজি, কেএফসি-এর মালিক, তাদের মালয়েশিয়া জুড়ে ৬০০টি আউটলেটের মধ্যে ১০৮টি সাময়িকভাবে বন্ধ করেছে

মালয়শেয়ার কেলানতানে প্রায় ৮০ শতাংশ শাখা অস্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। যার মধ্যে জোহরে ১৫টি শাখা (সাময়িকভাবে বন্ধ), কেদাহ (১১), তেরেঙ্গানু (১০), পাহাং (১০), পেরাক (৯), নেগেরি সেম্বিলান (৬), পেরলিস (২), মেলাকা (২), পেনাং (৫), কুয়ালালামপুর (৩), সাবাহ (১) এবং সারাওয়াকে ২টি শাখার কার্যক্রম বন্ধ করা হয়েছে।

মালয়েশিয়া, সিঙ্গাপুর, ব্রুনাই এবং কম্বোডিয়াতে ৮৫০টির বেশি কেএফসি চেইন ফাস্ট ফুড রেস্টুরেন্ট পরিচালনা করে কিউএসআর ব্র্যান্ডস। সেই সাথে মালয়েশিয়া এবং সিঙ্গাপুরে ৫০০টিরও বেশি পিৎজা হাট রেস্টুরেন্ট চেইন পরিচালনা করে আসছে তারা।

মালয়েশিয়া একটি সংখ্যাগরিষ্ঠ-মুসলিম দেশ। ফিলিস্তিনিদের প্রতি তাদের পূর্ণ সমর্থন রয়েছে। অন্যান্য মুসলিম দেশের মতো, মালয়েশিয়াও বিভিন্ন পশ্চিমা ফাস্ট-ফুড ব্র্যান্ড বর্জনের সম্মুখীন হয়েছে।

গাজায় ইসরায়েলি বাহিনীর হামলার তীব্র প্রতিবাদে বিশ্বজুড়ে ইসরায়েলি পণ্য বয়কট করা হচ্ছে। একই সঙ্গে ইসরায়েলের মিত্র এবং দেশটিকে আর্থিক সহায়তা বা সহায়তাকারী দেশগুলোর পণ্যও বয়কটের মুখে পড়েছে। কেএফসি গাজায় সংঘাত শুরু হওয়ার পর থেকে ইসরায়েলকে আর্থিক সহায়তা দেওয়ার অভিযোগ রয়েছে।

শেয়ারনিউজ, ০১ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে