ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

ক্যাবল চুরির অভিযোগে পাঁচ ওমান প্রবাসী গ্রেফতার

২০২৪ মে ০৭ ০৯:০৫:২৭
ক্যাবল চুরির অভিযোগে পাঁচ ওমান প্রবাসী গ্রেফতার

প্রবাস ডেস্ক : ওমানে বৈদ্যুতিক তার চুরির অভিযোগে পাঁচ প্রবাসীকে গ্রেফতার করেছে রয়্যাল ওমান পুলিশ। দক্ষিণ আল বাতিনার একটি কর্মস্থল থেকে বিপুল পরিমাণ তারের চুরির অভিযোগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ তাদের গ্রেপ্তার করেছে।

গ্রেফতার হওয়া পাঁচ প্রবাসীর মধ্যে বাংলাদেশি আছে কিনা তা জানা যায়নি। যদিও ওমানে ক্যাবল চুরির সাথে জড়িতদের মধ্যে অধিকাংশই বাংলাদেশি ও পাকিস্তানি নাগরিক।

২০২৩ সালের শেষের দিকে পুলিশের কড়া নজরদারির কারণে চুরি কিছুটা কমলেও ফের রাজধানী মাস্কাটের বিভিন্ন অঞ্চল থেকে ক্যাবল চুরির একাধিক খবর পাওয়া গেছে।

ওমানের পিডিও এরিয়াতে এই ক্যাবল চুরির ঘটনা বেশি ঘটে। বিশেষ করে তামরিদ, হাইমা, মারমুল এবং শিল্পাঞ্চল গুলোতেও এধরনের চুরি বেশি হয়।

এসব কর্মকাণ্ডে জড়িত প্রবাসীরা সাধারণত একরাতের ক্যাবল চুরির আয় দিয়ে এক মাস চালিয়ে দেন। চুরি করা ক্যাবল পোড়ানোর জন্য আলাদা চুলা রয়েছে, যেখানে একসাথে কয়েক টন ক্যাবল পোড়ানো হয়। ২ থেকে ৩ ঘন্টা পুড়িয়ে ক্যাবলের প্ল্যাস্টিক এবং তামা আলাদা করে তামাগুলো চড়া দামে বিক্রি করে চোরচক্র।

যদিও এর সাথে জড়িত ব্যবসায়ীরা বলছেন, আগে বেশ জমজমাট থাকলেও পুলিশের বাড়তি নজরদারির কারণে এখন এই ব্যবসা বেশ ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

শেয়ারনিউজ, ০৭ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে