ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪
Sharenews24

বিদেশি বউকে নিয়ে হেলিকপ্টারে ফিরলেন প্রবাসী

২০২৪ মে ০৭ ১৯:৪৬:৩৭
বিদেশি বউকে নিয়ে হেলিকপ্টারে ফিরলেন প্রবাসী

নিজস্ব প্রতিবেদক : চারপাশে ছিল উৎসুক জনতা। যেন কিছু একটা দেখার জন্য আগ্রহ নিয়ে জড়ো হয়েছেন। গ্রামীন জনপদে হরহামেলাই এমন দৃশ্য দেখা যায়। এরমধ্যে হেলিকপ্টার নামল এক দম্পতি।

মঙ্গলবার (০৭ মে) দুপুরে এমন এক ভিন্ন আয়োজনের দেখা মিলল পঞ্চগড়ের বোদা উপজেলায় মাড়েয়া ইউনিয়নের মাড়েয়া মডেল হাই স্কুল মাঠে।

স্থানীয় বাসিন্দা যিনি এখন সিঙ্গাপুর প্রবাসী প্রকৌশলী শহিদুল ইসলাম শহিদ। তিনি তার নববধূকে হেলিকপ্টারে করে নিয়ে তার গ্রামের বাড়িতে এসেছেন। এটি তার দীর্ঘদিনের স্বপ্ন ছিল। মেঘনা অ্যাভিয়েশনের একটি হেলিকপ্টারে চড়ে অবতরণ করলে গ্রামবাসী তাদের ফুল দিয়ে অভিনন্দন জানান।

জানা গেছে, পঞ্চগড় জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আলোক পাড়া গ্রামের বাসিন্দা শহর আলী ও রহিমা বেগমের ছেলে ৫ম ছেলে শহিদুল ইসলাম। ২০০৭ সালে সিঙ্গাপুরে গিয়ে সিঙ্গাপুর ন্যাশনাল পলিটেকনিক ইন্সিটিউট থেকে পড়াশুনা করেন।

এরপর প্রাইভেট কোম্পানিতে চাকরি করলেও বর্তমানে নিজের কনস্ট্রাকশন কোম্পানি পরিচালনা করে আসছেন। এরমধ্যে ২০২৩ সালের নভেম্বরে উভয় পরিবারের সম্মতিতে সিঙ্গাপুরের এক তরুণীকে বিয়ে করে জীবনসঙ্গী করেন তিনি।

কথা হয় স্থানীয়দের সঙ্গে। তারা বলেন, টিভি ও মোবাইলে হেলিকপ্টারের অনেক ছবি দেখেছি। কিন্তু সরাসরি দেখার সৌভাগ্য হয়নি। আজ আমাদের এলাকার ছেলে এই সুযোগ করে দিয়েছে। তাই আমরা পরিবারের সদস্যরা হেলিকপ্টার এবং নববধূ দেখতে একত্রিত.

আলেয়া বেগম নামের আরেক নারী বলেন, কয়েকদিন ধরে শুনছি বিদেশি বউরা হেলিকপ্টারে করে আমাদের এলাকায় আসবে। তাই সকাল থেকে আমরা স্কুল মাঠে অপেক্ষা করছিলাম তাদের দেখার জন্য।

আমিরুল হক ও নুরুল ইসলাম নামের স্থানীয় দুই বাসিন্দা বলেন, আজ আমাদের অনেক ভালো লাগছে। কারণ আমাদের এলাকার ছেলে শহিদ বিদেশ থেকে হেলিকপ্টারে ফিরেছে। সঙ্গে নতুন বিদেশি বউ নিয়ে এসেছে। তাদের দেখে আমরা সবাই খুব আনন্দিত। আজ আমাদের হেলিকপ্টার দেখার স্বপ্ন পূরণ হয়েছে।

শহীদের বড় ভাই রবিউল ইসলাম বলেন, "আমার ছোট ভাই দীর্ঘদিন ধরে সিঙ্গাপুরে অবস্থান করছে। সেখানে বিয়ে করার পর সে তার নতুন বউকে নিয়ে প্রথমবারের মতো দেশে এসেছে। সে হেলিকপ্টারে করে কনেকে আনতে চেয়েছিল।" তাই তারা এলে আমরা তাদের স্বাগত জানাই।

প্রকৌশলী শহিদুল ইসলাম শহীদ বলেন, আমি দীর্ঘদিন ধরে সিঙ্গাপুরে বসবাস করছি। আমার স্বপ্ন ছিল স্ত্রী ও পরিচালককে নিয়ে হেলিকপ্টারে বাংলাদেশে আসার। সেই স্বপ্ন থেকে আমি আমার জন্মভূমিতে ফিরে এসেছি।

পরিবার এবং স্থানীয় লোকজন আমাদের স্বাগত জানাতে আসতে পেরে ভালো লাগছে। তবে এটা আরও ভালো লাগছে, আমাদের হেলিকপ্টারটি স্কুলের মাঠে অবতরণ করেছে যেখান থেকে আমি আজ পড়াশোনা করি।

শেয়ারনিউজ, ৭ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে