ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
Sharenews24

গ্যাসের তীব্র ঝাঁঝালো গন্ধে অসুস্থ হয়ে ২৪ শিক্ষার্থী হাসপাতালে

২০২৩ আগস্ট ১২ ১২:২৬:২৪
গ্যাসের তীব্র ঝাঁঝালো গন্ধে অসুস্থ হয়ে ২৪ শিক্ষার্থী হাসপাতালে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজধানী দিল্লির নারাইনার একটি স্কুলে হঠাৎ তীব্র ঝাঁঝালো গন্ধ। এতে ক্লাসেই অসুস্থ হয়ে পড়ে অন্তত ২৪ শিক্ষার্থী। পরে তাদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। টিফিন পিরিয়ড শেষে দিল্লির নারাইনা এলাকায় অবস্থিত স্কুলে (নগর নিগম স্কুল) ক্লাস শুরু হয়েছিল। সেই সময় হঠাৎ তীব্র ঝাঁঝালো গন্ধ ছড়িয়ে পড়ে। কিছু ক্ষণের মধ্যেই অসুস্থ বোধ করতে শুরু করে শিক্ষার্থীরা। তড়িঘড়ি তাদের নিয়ে খোলা জায়গায় চলে আসেন শিক্ষকেরা।

জানা গেছে, স্কুলের পাশেই রেললাইন। সেই লাইনের আশপাশ দিয়ে গেছে গ্যাস, পানির লাইন। সেখানেই কোথাও লাইনে ত্রুটির জেরে গ্যাস বেরিয়ে এসেছে। তার মধ্যেই একের পর এক ছাত্রছাত্রী অসুস্থ হয়ে পড়তে থাকে।

দিল্লি পৌরসভা (এমসিডি)-র পক্ষ থেকে জানানো হয়েছে, ১৯ জন শিক্ষার্থীকে রামমনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের আচার্য শ্রী ভিক্ষু হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে গিয়ে অসুস্থ শিক্ষার্থীর সঙ্গে দেখা করেন মেয়র শেলি ওবেরয়। তিনি জানিয়েছেন, গ্যাস লিকের বিষয়টি গভীরভাবে তদন্ত করে দেখবে ফরেন্সিক বিভাগ।

প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, ওই লাইন দিয়ে একটি ট্রেন যাচ্ছিল। সেই ট্রেনটি স্কুলের কাছাকাছি এসে থেমে যায়। সেখান থেকেই কি গ্যাসের গন্ধ স্কুলে ছড়াল? অন্য একটি অংশের আবার দাবি, ট্রেনের চাপে ভূগর্ভস্থ গ্যাসের পাইপলাইন ফেটে গিয়ে থাকতে পারে। সেটা থেকেও গ্যাস চুঁইয়ে বেরিয়ে এই কাণ্ড ঘটতে পারে।

দিল্লি পুলিশের ডিসিপি (পশ্চিম) ঘনশ্যাম বনসল জানিয়েছেন, ঠিক কী কারণে এই ঘটনা ঘটলো তা এখনো নিশ্চিত ভাবে বোঝা যায়নি। গ্যাসের গন্ধের উৎসেরও সন্ধান মেলেনি। পুলিশ এ কথা বললেও দিল্লি পৌরসভা অবশ্য রেললাইনের কাছ থেকে গ্যাস বেরনোর দাবি জানিয়েছে।

শেয়ারনিউজ, ১২ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে