ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪
Sharenews24

মাস্ক-জাকারবার্গের বদ্ধ খাঁচার ভেতরে লড়াই হতে পারে যে দেশে

২০২৩ আগস্ট ১২ ১৫:০৭:০০
মাস্ক-জাকারবার্গের বদ্ধ খাঁচার ভেতরে লড়াই হতে পারে যে দেশে

নিজস্ব প্রতিবেদক : ফেসবুক ও প্রযুক্তি কোম্পানি মেটার প্রধান মার্ক জুকারবার্গ এবং আরেকজন বিশ্বের শীর্ষ ধনী ও এক্স (সাবেক টুইটার) প্লাটফর্মের কর্ণধার ইলন মাস্কের লোহার খাঁচার (কেইজ ফাইট) ভেতর লড়াই ইতালিতে হতে পারে। গত মাসে একে অপরের সাথে একটি খাঁচার মধ্যে লড়াই করার চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন তারা। শুক্রবার (১১ আগস্ট) এ বিষয়ে মাস্কের সঙ্গে কথা বলার কথা জানিয়েছেন ইতালির সংস্কৃতিমন্ত্রী গেন্নারো সাঙ্গিউলিয়ানো।

গত জুনে একে অপরকে ‘কেইজ ফাইটের’ আমন্ত্রণ জানান সামাজিক যোগাযোগ মাধ্যমের এই দুই হর্তাকর্তা। তখন পৃথিবীর দুই শীর্ষ ধনীর খুনসুটিতে বেশ মজা নিয়েছেন নেটিজেনরা। তবে এবার তাদের এই লড়াই বাস্তবেই হতে চলেছে। এমনকি এই লড়াইয়ের জন্য প্রস্তুতি নেওয়ার কথাও জানিয়েছেন মাস্ক। আর তার বেশ আগ থেকেই জ্যু জিতসু প্রশিক্ষণ নিয়ে আসছেন জাকারবার্গ।

এক বিবৃতিতে ইতালির সংস্কৃতিমন্ত্রী গেনারো সাঙ্গিউলিয়ানো জানান, এই মহান দাতব্য অনুষ্ঠান তাদের দেশের ঐতিহাসিক তাৎপর্য অনুরণিত করবে এবং সাংস্কৃতিক ঐতিহ্যও সংরক্ষণ করবে।

তিনি বলেন, ‘ইলন মাস্কের সঙ্গে আমার দীর্ঘ ও বন্ধুত্বপূর্ণ আলাপ হয়েছে। প্রাচীন রোমান ইতিহাস নিয়ে আমরা আমাদের অভিন্ন আবেগ সম্পর্কে কথা বলেছিলাম। এই মহান অনুষ্ঠানটি কীভাবে আয়োজন করা যায় তা নিয়ে আমরা চিন্তাভাবনা করছি।’ এ আয়োজন থেকে দেশের শিশু হাসপাতালের জন্য বিশাল অঙ্কের অনুদান প্রত্যাশার কথাও জানান তিনি।

এদিকে এ বিষয়ে ইতালির প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর সঙ্গে আলাপের কথা মাস্কও জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ তিনি বলেন, একটি ঐতিহাসিক স্থানে এ লড়াই আয়োজনের বিষয়ে তারা দুজনে সম্মত হয়েছেন। প্রাচীন রোমের আদলে সব কিছু হবে। কোনো কিছুতে আধুনিকতার ছোঁয়া থাকবে না।

তবে এক্স-এর প্রতিদ্বন্দ্বী প্ল্যাটফর্ম থ্রেডসে মার্ক জাকারবার্গ লিখেছেন, মাস্কের চ্যালেঞ্জ পাওয়ার পর থেকেই আমি প্রস্তুত আছি। যদি কোনো তারিখ নির্ধারিত হয় তাহলে আপনারা আমার কাছ থেকেই জানতে পারবেন। এর আগ পর্যন্ত মনে করবেন, এ বিষয়ে এখনো কোনো ঐকমত্য আসেনি।

এর আগে গত ৬ আগস্ট এক টুইটবার্তায় মাস্ক জানিয়েছিলেন, ‘জাক বনাম মাস্কের লড়াই এক্স-এ (টুইটারের বর্তমান নাম) লাইভ স্ট্রিমিং করা হবে। এই লড়াই থেকে সব আয় বয়স্ক ব্যক্তিদের জন্য দান করা হবে।’

শেয়ারনিউজ, ১২ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর



রে