ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
Sharenews24

আইপিএলে মুস্তাফিজের ঝলক

২০২৪ মার্চ ২২ ২৩:৩৩:২১
আইপিএলে মুস্তাফিজের ঝলক

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশি ক্রিকেটার মুস্তাফিজুর রহমান আইপিএলে প্রথমবারের মতো চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে নেমেই বাজিমাত করেছেন।

বাঁ-হাতি পেসার মোস্তাফিজ নিজের করা দুই ওভারে জোড়া উইকেট করে শিকার করেছেন। দুই ওভারে তিনি মাত্র ৭ রানে নিয়েছেন ৪ উইকেট।

বেঙ্গালুরু যখন ইনিংসের শুরুতে উড়ন্ত শুরু করেছিল, তখন একটি ব্রেকথ্রুর অপেক্ষায় ছিল চেন্নাই। ইনিংসের পঞ্চম ওভারে আক্রমণে এসেই হলুদ শিবিরে প্রথম সেই আনন্দের উপলক্ষ এনে দেন ফিজ।

প্রথম ওভারে মাত্র ৪ রানে তিনি জোড়া শিকার ধরেন। আগ্রাসী ব্যাট করতে থাকা ফাফ ডু প্লেসিকে দিয়ে শুরু, এরপর ওই ওভারের শেষ ডেলিভারিতে ফেরান রজত পাতিদারকে।

মাঝে আর ফিজকে বোলিংয়ে আনেননি মহেন্দ্র সিং ধোনি। চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়লেও যে মূল পরিকল্পনা তার সেটি আর বলার অপেক্ষা রাখে না। মাঝে কেবল একটি উইকেট পতন হয়েছিল বেঙ্গালুরুর।

পরবর্তীতে দ্বাদশ ওভারে ফের আক্রমণে আসেন এই বাংলাদেশি পেসার। ওই ওভারের দ্বিতীয় ডেলিভারিতেই তিনি ফিরিয়েছেন বেঙ্গালুরুর বড় ভরসা বিরাট কোহলিকে। ছক্কা হাঁকানোর চেষ্টায় নিজের উইকেট ছুঁড়ে দিয়েছেন তিনি।

বাউন্ডারি লাইনে বল ধরে রবীন্দ্র জাদেজার দিকে ছুঁড়ে দেন অজিঙ্কা রাহানে। রবীন্দ্র বল লুফে নিতেই শেষ হয় কোহলির ইনিংস।

একই ওভাবে দুই বল পরই আবার মোস্তাফিজের ঝলক। এবার দারুণ স্লোয়ারে বোকা বানিয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে। ২২ বলে ১৮ রান করা এই তারকাকে মোস্তাফিজ বোল্ড করে ফেরান।

পরের ওভারে উইকেট না পেলেও মাত্র ৭ রান দিয়েছেন কাটার মাস্টার। শেষ পর্যন্ত চার ওভারে ২৯ রান দেন মুস্তাফিজ।

মোস্তাফিজের বিধ্বংসী বোলিংয়ের পরও অবশ্য ৬ উইকেটে ১৭৩ রানের চ্যালেঞ্জিং পুঁজি পেয়ে গেছে বেঙ্গালুরু।

অর্থাৎ জিততে হলে মোস্তাফিজদের চেন্নাইকে করতে হবে ১৭৪ রান।

শেয়ারনিউজ, ২২ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে