ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
Sharenews24

শেয়ারবাজারে তারল্য বাড়াতে নীতি সহায়তার আশ্বাস বাংলাদেশ ব্যাংকের

২০২৪ মার্চ ২৮ ১৭:৫২:১০
শেয়ারবাজারে তারল্য বাড়াতে নীতি সহায়তার আশ্বাস বাংলাদেশ ব্যাংকের

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তারল্য প্রবাহ বাড়াতে নীতি সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. খুরশীদ আলম।

বৃহস্পতিবার (২৮ মার্চ) শেয়ারবাজারের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা তাঁর সাথে সাক্ষাৎ করতে গেলে তিনি এই আশ্বাস দেন।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট সাইফুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাজেদা খাতুন ও সাবেক প্রেসিডেন্ট মো. ছাইদুর রহমান ছিলেন।

বৈঠকে প্রতিনিধি দলের সদস্যরা শেয়াবাজারের বর্তমান পরিস্থিতি সম্পর্কে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরকে অবহিত করেন। তারা শেয়ারবাজারের এরুপ পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ ব্যাংকের সহায়তা চান।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর প্রতিনিধিদের কথা মনোযোগ সহকারে শুনেন এবং শেয়ারবাজারে তারল্য প্রবাহ বাড়াতে শিগগির নীতি সহায়তা প্রদানের আশ্বাস দেন। এছাড়া বাজারে নতুন কোম্পানি তালিকাভূক্তির জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সহায়ক ভূমিকা পালনেরও আশ্বাস দেন।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ব্যাংকের নানান ইতিবাচক পদক্ষেপের দরূন দেশের সামষ্টিক অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন এসেছে, যার প্রতিফলন শিগগির শেয়ারবাজারে দেখা যাবে বলে বাংলাদেশ ব্যাংক ও ডিবিএ দৃঢ়ভাবে বিশ্বাস করে।

বৈঠকে খুরশীদ আলম বিনিয়োগকারীদের আস্থা ধরে রাখার জন্য ডিবিএ এবং বিএমবিএ’র সদস্যদের যথাযথ কার্যক্রম ও দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেন।

শেয়ারনিউজ, ২৮ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে