ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪
Sharenews24

গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মুখপাত্রের পদত্যাগ

২০২৪ এপ্রিল ২৭ ০৬:২৬:৫৩
গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মুখপাত্রের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের গাজা নীতির বিরোধিতা করে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের আরবি ভাষার মুখপাত্র হালা রাহারিত পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম লিংকডইনে এক পোস্টে তিনি নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন।

লিঙ্কডইন পোস্টে তিনি বলেন, 'পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মানজনক পদে ১৮ বছর চাকরি করার পর আমি ২০২৪ সালের এপ্রিলে চলে যাই। এর কারণ গাজা ইস্যুতে মার্কিন সরকারের নীতি।

মার্কিন পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, হালা রহরিত এক সময় মন্ত্রণালয়ের অন্তর্ভুক্ত একটি সংস্থা দুবাই রিজিওনাল মিডিয়া হাবের ডেপুটি ডিরেক্টর ছিলেন। এই সংস্থা আরব বিশ্বের মিডিয়া আউটলেটগুলির সাথে মার্কিন সম্পর্ক তৈরিতে ভূমিকা পালন করে।

তারপর ২০০৬ সালে রাজনৈতিক ও মানবাধিকার কর্মকর্তা এবং আরবি ভাষার মুখপাত্র হিসেবে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের যোগ দেন তিনি।

অবশ্য হালা রাহারিতই প্রথম কর্মকর্তা নন, যিনি যুক্তরাষ্ট্রের গাজা নীতির প্রতিবাদ জানিয়ে পদত্যাগ করেছেন। গত মার্চে একই কারণে পদত্যাগ করেছিলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রণালয়ের মানবাধিকার ব্যুরোর কর্মকর্তা অ্যানেলি শেলিন।

তার আগে গত জানুয়ারিতে পদত্যাগ করেছিলেন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রণালয়ের জেষ্ঠ্য কর্মকর্তা তারিক হাবাশ।

এই ইস্যুতে প্রথম যে মার্কিন কর্মকর্তা পদত্যাগ করেছেন, তার নাম জশ পল। গত অক্টোবরে চাকরি থেকে অব্যাহতি নেওয়া জশ পলও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ছিলেন।

শেয়ারনিউজ, ২৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে