ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
Sharenews24

ইসরায়েলে ফ্লাইট চলাচল বন্ধ করল এয়ার ইন্ডিয়া

২০২৪ এপ্রিল ১৫ ১৬:২২:১৬
ইসরায়েলে ফ্লাইট চলাচল বন্ধ করল এয়ার ইন্ডিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান। এমন উত্তেজনার মধ্যে ইসরায়েলে নিজেদের পরিষেবা বন্ধ করে দিয়েছে এয়ার ইন্ডিয়া। রোববার (১৪ এপ্রিল) দিল্লি থেকে তেল আবিব পর্যন্ত ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে উড়োজাহাজ সংস্থাটি।

এক বিবৃতিতে এয়ার ইন্ডিয়া জানিয়েছে, অনির্দিষ্ট সময়ের জন্য দিল্লি এবং তেল আবিবের মধ্যে বিমান চলাচল বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। তবে কবে আবার এই পরিষেবা শুরু হবে, সেই নিয়ে বিস্তারিত কিছু জানায়নি এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

দিল্লি থেকে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা করে এয়ার ইন্ডিয়া। একই সংখ্যক ফ্লাইট ওড়ে তেল আবিব থেকেও।

শনিবার (১৩ এপ্রিল) স্থানীয় সময় রাতে প্রথমবারের মতো তেল আবিবে সরাসরি হামলা চালায় তেহরান। চলমান এ পরিস্থিতিতে উত্তেজনা বিরাজ করছে মধ্যেপ্রাচ্যজুড়ে।

এর আগে, ২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েল-হামাস সংঘর্ষ শুরুর পরেও উড়োজাহাজ পরিষেবা বাতিল করে দিয়েছিল এয়ার ইন্ডিয়া। তার আগে সপ্তাহে পাঁচবার তেল আবিবে ফ্লাইট চালাত সংস্থাটি।

কিন্তু হামাস সংঘাতের পর ১৮ অক্টোবর পর্যন্ত যাবতীয় উড়োজাহাজ পরিষেবা বাতিল করা হয়। তারপর আরও বাড়ানো হয় বাতিলের মেয়াদ। শেষ পর্যন্ত গত ৩ মার্চ থেকে ফের তেল আবিবে এয়ার ইন্ডিয়ার পরিষেবা শুরু হয়। কিন্তু একমাস কাটতেই ফের বন্ধ পরিষেবা।

শেয়ারনিউজ, ১৫ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে