ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
Sharenews24

এবার ইসরায়েলে লেবাননের ক্ষেপণাস্ত্র হামলা

২০২৪ এপ্রিল ১৭ ১৬:৪৫:৩০
এবার ইসরায়েলে লেবাননের ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক : এবার ইসরায়েলের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালাল লেবানন। দেশটির দক্ষিণাঞ্চল থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলের দিকে ছয়টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

আল জাজিরার এক প্রতিবেদনে জানিয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলের দিকে ছয়টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে লেবানন। ইসরায়েলের উত্তরাঞ্চলে বিমান হামলার সাইরেন চালু করা হয়েছে।

এর আগে গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে অবস্থিত ইরানি কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে আইআরজিসির দুই শীর্ষ কর্মকর্তাসহ প্রাণ হারান ইরানের সাতজন সামরিক কর্মকর্তা।

সেই হামলার জবাবে শনিবার (১৩ এপ্রিল) রাতে ইসরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড কর্পস (আইআরজিসি) জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ইসরায়েলি ভূখণ্ডে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। '

'ট্রু প্রমিজ' নামে প্রচারণার আওতায় এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়েছে। আইআরজিসি জানিয়েছে যে ইসরায়েলের অপরাধের শাস্তি দিতে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

আর ইসরায়েলের দাবি, ইসরায়েলের আকাশসীমায় পৌঁছানোর আগেই ইরানের ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করা হয়েছে। 99% আক্রমণ প্রতিহত করা হয়। তবে ইরান বলছে, হামলায় ইসরায়েলের একটি গোয়েন্দা কেন্দ্র ও একটি বিমান ঘাঁটি ধ্বংস হয়েছে।

এই হামলার পর ইরান আপাতত ইসরায়েলে হামলা করবে না বলে বিশ্ব নেতাদের জানিয়ে দিয়েছে। একই সঙ্গে ইরানের স্বার্থের বিরুদ্ধে নতুন কোনো আগ্রাসনের কড়া জবাব দেওয়ার হুমকি দিয়েছে তেহরান।

শেয়ারনিউজ, ১৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে