ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪
Sharenews24

ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি

২০২৪ এপ্রিল ২৪ ০৯:৪২:৪৮
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, ইরানের ওপর ফের কোনো হামলা হলে ইসরায়েলকে নিশ্চিহ্ন করে দেওয়া হবে। ইসরায়েল যদি ইরানের ওপর হামলা চালালে ইসরায়েলের পরিণতি ভয়াবহ হবে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) পাকিস্তান সফরের দ্বিতীয় দিনে পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে তিনি এমন হুঁশিয়ারি দেন। আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

সিএনএন প্রতিবেদনে জানায়, ইসরায়েলকে হুমকি দিয়ে ইরানি প্রেসিডেন্ট আরও বলেছেন, যদি ইসরায়েল আবার ভুল করে এবং পবিত্র ইরানের সার্বভৌমতাকে লঙ্ঘন করে তাহলে পরিস্থিতি ভিন্ন হবে।

এদিকে ইরানের বিশাল হামলার পাল্টা জবাব দিতে ইরানের ইস্ফাহানে ছোট হামলা চালায় দখলদার ইসরায়েল। তবে উত্তেজনা থামিয়ে দিতে বিষয়টি চেপে যায় ইরান। তবে আনুষ্ঠানিকভাবে হামলার দায় স্বীকার করেনি ইসরায়েলও।

প্রতিবেদনে আরও জানায়, ইরানে আরও বড় হামলা চালানোর পরিকল্পনা করেছিল ইসরায়েল। কিন্তু পরিস্থিতি অন্যদিকে মোড় নিতে পারে ভয় থেকে সিদ্ধান্ত পরিবর্তন করে।

গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। হামলার জবাবে ১৩ এপ্রিল রাতে ইসরায়েলকে লক্ষ্য করে তিনশরও বেশি ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরান। কনস্যুলেটে হামলার জবাবে ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয় তেহরান।

শেয়ারনিউজ, ২৪ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে