ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

৩০০ সেক্স ভিডিও বানালেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি!

২০২৪ মে ০১ ০৮:৫১:২৬
৩০০ সেক্স ভিডিও বানালেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি!

ডেস্ক রিপোর্ট : প্রাজ্জ্বল রেভান্না দক্ষিণ ভারতের একজন তরুণ রাজনীতিবিদ। তিনি ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার নাতি। কিন্তু গত কয়েক বছরে, তিনি বিভিন্ন মহিলাদের সাথে যৌন সম্পর্কের প্রায় ৩,০০০ ভিডিও তৈরি করেছেন - এমন একটি অভিযোগ কর্ণাটক সহ ভারতীয় রাজনীতিতে তোলপাড় সৃষ্টি করেছে৷

৩৩ বছর বয়সী প্রাজ্জ্বল কর্ণাটকের হাসান আসন থেকে জিতে ২০১৯ সালে প্রথমবারের মতো এমপি হয়েছিলেন। এবারও তিনি একই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন – বিজেপিও এবার তার জনতা দল (ধর্মনিরপেক্ষ) সমর্থন করেছে। লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে, হাসান আসনের ভোটগ্রহণ ২৬ এপ্রিল সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছিল।

কিন্তু তারপর থেকেই গোটা রাজ্যে সোশ্যাল মিডিয়ায় কিছু ভিডিও ছড়িয়ে পড়েছে, যা জাতীয় রাজনীতিতে আলোড়ন সৃষ্টি করেছে। তারা একজন পুরুষকে বিভিন্ন নারীর সঙ্গে আপত্তিজনক সম্পর্কে দেখিয়েছিল, যা দেখতে হুবহু প্রাজ্জ্বলের মতো।

ওই দিনই একজন নারী কর্ণাটকের একটি থানায় অভিযোগ দায়ের করে বলেন, ২০১৯ থেকে ২০২২ সালের মধ্যে এমপি প্রাজ্জলের হাতে তিনি অসংখ্যবার যৌন নির্যাতনের শিকার হয়েছেন।

ওই নারী আরও অভিযোগ করেন, প্রাজ্জল তার মেয়েকেও ‘ভিডিও কল’ করে ‘অশ্লীল কথাবার্তা’ বলেছেন এবং কুপ্রস্তাবে সাড়া না দেওয়ায় চরম দুর্ব্যবহার করেছেন।

এরই মধ্যে কর্ণাটক মহিলা কমিশনের চেয়ারপারসন নাগালক্ষ্মী চৌধুরী জানান, তাদের হাতে এমন একটি ‘পেন ড্রাইভ’ এসেছে যাতে কয়েকশো যৌন ভিডিও আছে এবং তার অনেকগুলোতেই প্রাজ্জ্বলকে দেখা যাচ্ছে।

এসব বক্তব্যের ভিত্তিতে কর্ণাটকের কংগ্রেস সরকার প্রাজ্জ্বলের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের তদন্ত করতে একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করেছে। খবর বিবিসির।

প্রাজ্জ্বলের দল প্রথমে যাবতীয় অভিযোগকে ‘রাজনৈতিক ষড়যন্ত্র’ বলে উড়িয়ে দেওয়ার চেষ্টা করে। তবে বিতর্ক শুরু হওয়ার তিন দিনের মাথায় মঙ্গলবার (৩০ এপ্রিল) তারা প্রাজ্জ্বলকে দল থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে।

অন্যদিকে ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠেছে, প্রাজ্জ্বলের এই সব ভিডিওর কথা বেশ কয়েক মাস আগে জানা থাকা সত্ত্বেও তারা কর্ণাটকে জনতা দলের (সেকুলার) সঙ্গে জোট করার ও হাসান কেন্দ্রে তাকে সমর্থন করার সিদ্ধান্ত নেয়।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও শীর্ষ বিজেপি নেতা অমিত শাহ অবশ্য পাল্টা দাবি করেছেন, ভিডিওগুলোর কথা আগে জানা থাকলে কর্ণাটকের শাসক দল কংগ্রেসেরই অনেক আগে ব্যবস্থা নেওয়া উচিত ছিল। প্রাজ্জ্বল অবশ্য সব অভিযোগ অস্বীকার করে একটি বিবৃতি দিয়েছেন। ভিডিওগুলোকে ‘জাল’ বলে দাবি করে তার আইনজীবীর পক্ষ থেকে পুলিশে একটি পাল্টা অভিযোগও দায়ের করা হয়েছে।

তবে তিনি নিজে এই মুহূর্তে দেশে নেই - ভোটের পর সকালে জার্মানির ফ্রাঙ্কফুর্টে চলে গেছেন। ওইদিনই ভিডিওগুলি অনলাইনে ভাইরাল হয়।

তার আগে জার্মানি যাওয়ার কথা ছিল কিনা, নাকি এই ভিডিও ফাঁসের সঙ্গে প্রাজ্জ্বলের দেশ ছাড়ার কোনো সম্পর্ক আছে, তা স্পষ্ট নয়।

শেয়ারনিউজ, ০১ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে