ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪
Sharenews24

সব শিশুর নামে একটি করে গাছ লাগাবে সৌদির হাসপাতাল

২০২৪ মে ০৩ ২৩:৪৩:২৮
সব শিশুর নামে একটি করে গাছ লাগাবে সৌদির হাসপাতাল

প্রবাস ডেস্ক : সৌদি আরবের দাম্মামের মাতৃ ও শিশু হাসপাতালে জন্ম নেওয়া প্রতিটি শিশুর নামে এখন থেকে একটি করে গাছ লাগানো হবে।

মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম গালফ নিউজ শুক্রবার (৩ মে) এক প্রতিবেদনে জানিয়েছে, ‘নেট জিরো’ নামের একটি জলবায়ু বিষয়ক প্রতিষ্ঠানের সঙ্গে হাসপাতালটির এক সমঝোতা স্মারক সই হয়েছে।

সৌদির জাতীয় ও আঞ্চলিক পরিবেশ রক্ষায় এবং পরিবেশগত স্বাস্থ্য শক্তিশালী করার অংশ হিসেবে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

হাসপাতালের অপারেশন হেড সাদ আল দোসারি বলেন, ‘স্মৃতিতে নবজাতক এবং ডায়াবেটিস, হার্টের সমস্যা এবং রক্তের সমস্যায় আক্রান্ত শিশুদের জন্য একটি করে গাছ লাগানোর আহ্বান জানানো হয়েছে।’

তিনি বলেন, সদ্য ভূমিষ্ট হওয়া শিশুদের তালিকা এবং কোথায় কার নামে গাছ লাগানো হয়েছে তাদের তালিকা দেওয়া হবে। এতে করে শিশুরা দেখতে পাবে তাদের নামে কোথায় গাছ লাগানো হয়েছে।

সৌদি আরবে গত কয়েক বছর ধরে পরিবেশের বিষয়টিকে বেশ গুরুত্ব দেওয়া হচ্ছে। এরই অংশ হিসেবে এ ধরনের বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এদিকে বিশ্বের অন্যান্য দেশের মতো সৌদি আরবও এ বছর প্রাকৃতিক দুর্যোগের মুখে পড়েছে। গত কয়েকদিন ধরে দেশটিতে ভারী বৃষ্টিপাত হচ্ছে। এ কারণে অনেক স্থানে পানি জমে বন্যার সৃষ্টি হয়েছে।

সৌদি আরব ছাড়াও মধ্যপ্রাচ্যের আরেকটি দেশ আরব আমিরাতেও একই রকম পরিস্থিতি দেখা যাচ্ছে। সেখানেও স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টিপাত হচ্ছে।

শেয়ারনিউজ, ০৩ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে