ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪
Sharenews24

বর্ণিল আয়োজনে মালয়েশিয়ায় নববর্ষ উৎসব

২০২৪ মে ০৪ ০৯:০৪:১৩
বর্ণিল আয়োজনে মালয়েশিয়ায় নববর্ষ উৎসব

প্রবাস ডেস্ক : কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ। স্থানীয় সময় বৃহস্পতিবার (২ মে) কুয়ালালামপুরের ক্রাফট কমপ্লেক্সে একটি মঙ্গল শোভাযাত্রা, বিতর্ক ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হাইকমিশনার মোঃ শামীম আহসান ও তার স্ত্রী প্যান্ডোরা চৌধুরী অতিথিদের বৈশাখ ভোজের মাধ্যমে স্বাগত জানান এবং সবার সাথে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় হাই কমিশনার মো. শামীম আহসান তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, মঙ্গল শোভাযাত্রা বাংলাদেশের নববর্ষ উদযাপনে একটি নতুন মাত্রা যুক্ত করেছে। দেশে ও প্রবাসে বসবাসরত বাংলাদেশের সব নাগরিকের জন্য নববর্ষ আরও সুখ ও স্বাচ্ছন্দ্য বয়ে আনবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। হাইকমিশনার তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পহেলা বৈশাখকে সরকারি ছুটি ঘোষণা ও দিনটি সাড়ম্বরে উদযাপনের কথা উল্লেখ করে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

আরও পড়ুন: ফ্রান্সে বর্ণাঢ্য আয়োজনে বাংলা বর্ষবরণ উৎসব

অনুষ্ঠানে মালয়েশিয়ার সাংস্কৃতিক কেন্দ্রের মহাপরিচালক মিজ জুবাইদাহ বিনতি মুখতার ‘গেস্ট অব অনার’ হিসেবে উপস্থিত ছিলেন।

এতে আরো উপস্থিত ছিলেন- দেশটির বিভিন্ন দফতরের উচ্চপদস্থ কর্মকর্তা, কুয়ালালামপুরে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, শতাধিক কূটনীতিক ছাড়াও কুয়ালালামপুরে প্রশিক্ষণে আসা বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমির ২৭ জন প্রশিক্ষনার্থী-প্রশিক্ষক, প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতা, সাংবাদিক এবং হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা। আমন্ত্রিত অতিথিদের ঐতিহ্যবাহী বিভিন্ন বাংলাদেশি খাবার এবং বাংলাদেশের প্রখ্যাত ‘রস মিষ্টি’ দিয়ে আপ্যায়িত করা হয়।

অনুষ্ঠান প্রাঙ্গনে বাংলাদেশ কর্নার, পালকি, মেহেদী, সাজঘর, ফুচকা, পান ও ঝাল-মুড়ির স্টল, পিঠা ঘর উপস্থিত বিদেশি অতিথিদের মাঝে ব্যাপক সমাদৃত হয়।

উল্লেখ্য, পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে মালয়েশিয়ায় বিভিন্ন সরকারি দফতর বন্ধ থাকায় বাংলা নববর্ষের অনুষ্ঠানটি ১৪ এপ্রিলের পরিবর্তে ২ মে উদযাপিত হয়।

শেয়ারনিউজ, ০৪ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে