ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

নিউ ইয়র্কে শেরপুর জেলা সমিতির বৈশাখ অনুষ্ঠান

২০২৪ মে ০৫ ১৬:২৪:১৬
নিউ ইয়র্কে শেরপুর জেলা সমিতির বৈশাখ অনুষ্ঠান

প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪৩১ বরণ করেছে ‘প্রবাসী শেরপুর জেলা সমিতি’।

রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে এই উপলক্ষে এক বৈশাখী উৎসবের আয়োজন করেন তারা। এতে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক ও সাংবাদিক নাজমুননেসা পিয়ারি।

প্রধান অতিথির বক্তৃতায় নাজমুননেসা পিয়ারি বলেন, “ডানা মেলে পাখিরা যেমন এক দেশ থেকে আরেক দেশে পাড়ি জমায়, ঠিক তেমনি আমাদের পাখা না থাকলেও প্রিয় মাতৃভূমি ছেড়ে ভিন্ন দেশে এসেছি। সঙ্গে নিয়ে এসেছি আমাদের সংস্কৃতি, আমাদের সাহিত্য। তাই আমরা বিভিন্ন অনুষ্ঠানাদি করি যা আমাদের সংস্কৃতির পরিপূরক।”

বাংলা নতুন বছর বরণ উপলক্ষ্যে বৈশাখী ক্রোড়পত্র কিংবা স্মরণিকা প্রকাশের ব্যবস্থা থাকাও ‘জরুরি’ বলে মত দেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি নাহিদ রায়হান লিখনের সভাপতিত্বে এই উৎসবে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক সিরাজুল হক।

অতিথি ছিলেন রাশেদা ইয়াসমিন শিল্পী, সংগঠনের সাবেক সভাপতি মামুন রাশেদ, সিনিয়র সহ সভাপতি মো. আকতারুজ্জামান, উপদেষ্টা প্রদোষ চক্রবর্তী, সুব্রত সাহা লিপন, আসমাউল হোসনা লীরা এবং সরোয়ার রহমান।

শের আলী গাজীর স্মৃতিবিজড়িত শেরপুরের সংস্কৃতি নিয়ে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ও সাংবাদিক লাবলু আনসার।

অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা সাদী। আরও উপস্থিত ছিলেন প্রবাসী শেরপুর জেলা সমিতি ইউএসএ ইনক-এর সহ সভাপতি সাবেরা জামান চৌধুরী, এস.এম আসাদুজ্জামান সেলিম, কার্যকরী কমিটির সদস্য মাসুদ পারভেজ মুক্তা, রাকিবুল ইসলাম রাসেল, গৌতম চক্রবর্তী মিন্টু, সাবিনা ইয়াছমীন ও শফিউল আলম সোহাগ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন আয়েশা সিদ্দিকা, শামীম রেজা, আব্দুর রহমান ও রিদি। কবিতা আবৃত্তি করেন রানা রায়হান ও প্রদোষ চক্রবর্তী।

শেয়ারনিউজ, ০৫ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে