ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

সন্তানের মুখ দেখা হলো না ইতালি প্রবাসীর

২০২৪ মে ০৫ ১৭:৫৩:১৯
সন্তানের মুখ দেখা হলো না ইতালি প্রবাসীর

প্রবাস ডেস্ক : সাত বছর বাংলাদেশে এসে এক বছর বয়সী মেয়ের মুখ দেখার প্রস্তুতি নিচ্ছেন ইতালী প্রবাসী কামাল রারী। মেয়ের জন্য কেনাকাটা করতে যাওয়ার মাঝেই ট্রেনে কাটা পড়ে প্রাণ হারালেন ইতালি সেই প্রবাসী।

নিহত কামাল রারীর (৩৫) বাড়ি মাদারীপুরের কালিকাপুর ইউনিয়নের দক্ষিণ দুধখালী গ্রামে। তার পিতার নাম কালাম রারী।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে দেশটির বাণিজ্যিক শহর মিলানের ভারেস জেলার বুস্ত আরিসিৎসিও এলাকায় এই দুর্ঘটনা ঘটে জানায় মিলানের বাংলাদেশ দূতাবাস।

ওইদিন বিকেলে ত্রেভিয়িয়ো শহর থেকে ছেড়ে আসা ভারেসগামী ট্রেন ‘রিজিওনাল ২৪৫৬৪’ যখন লেনিয়ানো ও বুস্ত আরিসিৎসিও এলাকার মাঝামাঝি ভিয়ালে বররি এলাকায় আসে, তখন ‘রেললাইনের উপর হাঁটতে থাকা’ এক যুবক কাটা পড়েন।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে বুস্ত রেলওয়ে পুলিশ, রেডক্রস জরুরি সেবা ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত হন। এই সময় জরুরি সেবার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত কামাল ‘রেললাইনের উপর হাঁটাচলা করছিলেন’ বলে তদন্তে নিয়োজিত পুলিশ সদস্যদের জানান ‘রিজিওনাল ২৪৫৬৪’ এর ট্রেনচালক।

এই বিষয়ে মিলানে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল এম জে এইচ জাভেদ বলেন, “স্থানীয় প্রশাসন থেকে ট্রেনে কাটা পড়ে এক বাংলাদেশি নাগরিকের মৃত্যুর খবর আমরা পেয়েছি। বর্তমানে কূটনৈতিক উপায়ে পরবর্তী পদক্ষেপ নিচ্ছি।”

নিহতের সঙ্গে বসবাস করা তার খালাত ভাই মো. সজিব বলেন, “প্রায় এক বছর আগে বাংলাদেশে কামালের এক মেয়ে শিশুর জন্ম হয়। মেয়েকে দেখতে শিগগিরই দেশে যাবার কথা ছিল তার। তাই সব সময় ছুটির দিনে কেনাকাটা করতে যেতেন। মঙ্গলবার ছুটির দিনেও কেনাকাটা করার উদ্দেশে বাসা থেকে বের হয়েছিলেন তিনি। পরে সন্ধ্যার দিকে আমরা তার দুর্ঘটনার খবর শুনি।”

নিহত কামাল রারী প্রায় সাত বছর ধরে ইতালিতে বসবাস করে আসছিলেন। তিনি থাকতেন ভারেজের কাসতেল্লান্স এলাকায়। সেখানে তিনি একটি চীনা মালিকানাধীন রেস্তোরাঁয় কাজ করতেন। গত কিছু দিন যাবত বাড়ীতে আসার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি।

বাংলা দূতাবাসের কনসাল সাব্বির আহমেদ বলেন, “স্থানীয় সরকারি প্রক্রিয়া শেষ হলে আমরা কনস্যুলেট অফিস কনসাল স্যারের অনুমতি সাপেক্ষে ঘটনাস্থল পরিদর্শন করে এবং নিহতের দেশে থাকা পরিবারের মতামত নিয়ে লাশ দেশে পাঠানোর ব্যবস্থা নেবো।”

শেয়ারনিউজ, ০৫ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে