ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪
Sharenews24

১৩ বছরের কিশোরীকে বিয়ে করে ৭০ বছরের বৃদ্ধ গ্রেপ্তার

২০২৪ মে ০৭ ২১:৫৫:৫৩
১৩ বছরের কিশোরীকে বিয়ে করে ৭০ বছরের বৃদ্ধ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : ১৩ বছর বয়সী এক কিশোরীকে বিয়ে করে গ্রেপ্তার হয়েছেন ৭০ বছরের এক বৃদ্ধ। অসম এই বিয়ের ঘটনাটি ঘটেছে পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত জেলায়।

দ্য এক্সপ্রেস ট্রিবিউনের খবরে বলা হয়, সোমবার (০৬ মে) ঘটেছে এই ঘটনা। এতে দেশজুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, বিয়ের অনুষ্ঠান থেকে মেয়ের বাবা ও সাক্ষীদেরও আটক করেছে পুলিশ। আর কিশোরীকে উদ্ধার করে নিরাপদ হেফাজতে নেওয়া হয়েছে এবং মেডিকেল পরীক্ষা ও চেকআপের জন্য স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

অসম এই বিয়ের ব্যাপারে সোয়াত জেলার স্টেশন হাউজ অফিসার (এসএইচও) রওশন আলী বলেছেন, এই ঘটনার সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার করা হয়েছে এবং তদন্ত চলছে।

আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় পুলিশ। পাকিস্তানের ১৯২৯ সালের বিয়েনিষেধাজ্ঞা আইন অনুযায়ী, বিয়ের ক্ষেত্রে দেশটির মেয়েদের জন্য ১৬ এবং ছেলেদের জন্য ১৮ বছর বয়স সর্বনিম্ন হিসেবে নির্ধারণ করা হয়েছে।

দেশটিতে এর আগেও এমন ঘটনা ঘটেছে। সম্প্রতি ঠাট্টা জেলায় এক পরিবারের দুই বৃদ্ধের সঙ্গে দুই কিশোরীর বিয়ে হয়েছে। এই ঘটনায় দুই মেয়েকে নিরাপত্তা দিতে পুলিশকে নির্দেশ দিয়েছেন ঠাট্টা জেলার আদালত।

শেয়ারনিউজ, ৭ মে ২০২৪

পাঠকের মতামত:

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

লাইফ স্টাইল - এর সব খবর



রে