ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪
Sharenews24

আমলাকাণ্ডে বিরক্ত প্রধানমন্ত্রী

২০২৪ মে ০৯ ১৮:০২:৩৬
আমলাকাণ্ডে বিরক্ত প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় (একনেক) খুলনা মেডিকেল বিশ্ববিদ্যালয় অনুমোদন হয়েছে। বিশ্ববিদ্যালয়টির নাম প্রস্তাব করা হয়েছে ‘শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা’। এতে বিরক্তি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রীর একটি ম্যুরাল স্থাপনের কথা আছে, সেটিও বাদ দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। আজ বৃহস্পতিবার একনেক সভা শেষে বিষয়টি সাংবাদিকদের জানান পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব সত্যজিৎ কর্মকার।

এই সময় উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী আব্দুস সালাম, প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকার ও পরিকল্পনা কমিশনের সদস্যরা।

প্রধানমন্ত্রীকে না জানিয়ে খুলনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার নাম ব্যবহার করায় তিনি বিরক্তি প্রকাশ করেছেন জানিয়ে সচিব বলেন, প্রধানমন্ত্রী খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় অনুমোদন করেছেন।

এই প্রকল্পে তার দুটি অবজারভেশন আছে। প্রথমত, শেখ হাসিনা নামটি বাদ দিতে হবে। দ্বিতীয়ত, প্রকল্পে ম্যুরাল যেটি আছে সেটি বাদ দিতে হবে।

সচিব বলেন, মন্ত্রীরা প্রধানমন্ত্রীকে বোঝানোর চেষ্টা করেছেন এ নাম পরিবর্তন করতে হলে এখন আইন পরিবর্তন করতে হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী উষ্মা প্রকাশ করে বলেছেন, ভবিষ্যতে তিনি প্রকল্পে তার নাম ব্যবহারের অনুমতি দেবেন না। এটি প্রধানমন্ত্রীর বদান্যতা।

শেয়ারনিউজ, ০৯ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে