ঢাকা, শুক্রবার, ১০ মে, ২০২৪
Sharenews24

চট্টগ্রামে বন্যায় ১৫ জনের মৃত্যু

২০২৩ আগস্ট ১১ ০৯:৫৪:৫৭
চট্টগ্রামে বন্যায় ১৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে টানা বর্ষণের কারণে সৃষ্ট বন্যায় ১৫ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম নগরী ও উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। চট্টগ্রামের দক্ষিণাঞ্চলে ধসে গেছে শত শত ঘরবাড়ি। এইদিকে সড়ক থেকে পানি নামায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গাড়ি চলাচল শুরু হয়েছে।

চট্টগ্রাম জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. সাইফুল্লাহ মজুমদার বলেন, বন্যায় চট্টগ্রাম নগরী ও জেলায় ১৫ জন পানিতে ভেসে মারা গেছেন। এর মধ্যে সাতকানিয়ায় ৬ জন, লোহাগাড়ায় ৪, চন্দনাইশে ২, রাউজানে ১, বাঁশখালীতে ১ ও মহানগরীতে ১ জন মারা গেছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, ১৪টি উপজেলা এবং সিটি করপোরেশনের মধ্যে এক লাখ ৪০ হাজার ১২টি পারিবারের ছয় লাখ ৩৫ হাজার ১৩০ জন লোক বন্যায় পানিবন্দি হয়ে পড়েন। তাদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছিল। বন্যার পানি কমতে শুরু করায় অনেকেই বাড়ি ঘরে ফিরে গেছেন।

এর আগে ৪ আগস্ট থেকে পাঁচদিন চট্টগ্রাম নগরী ও উপজেলায় টানা বর্ষণ হয়। বৃষ্টির কারণে পাহাড়ি ঢলে চট্টগ্রামের দক্ষিণাঞ্চলে বন্যা হয়। বন্যাকবলিত এলাকা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও চট্টগ্রাম-বান্দরবান সড়কে এখনও যানচলাচল স্থবির হয়ে পড়ে। বৃহস্পতিবার (১০ জুলাই) সকাল থেকে বন্যার পানি নেমে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

হাইওয়ে পুলিশের দোহাজারি থানার ওসি খান মো. ইরফান জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল থেকে ওই সড়কে যানবহন চলাচল করছে। ৯ আগস্ট থেকে পানি কমা শুরু হয়েছিল। এখন সড়কের কোথাও পানি নেই। স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করছে।

শেয়ারনিউজ, ১১ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে