ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪
Sharenews24

এজিএম করার অনুমতি পেল দুই কোম্পানি

২০২৪ মার্চ ২৮ ১৪:৪৭:২৬
এজিএম করার অনুমতি পেল দুই কোম্পানি

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানিকে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করার অনুমতি দিয়েছে হাইকোর্ট। কোম্পানি দুটি হলো-একমি পেস্টিসাইডস ও সোনালী আঁশ লিমিটেড।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে কোম্পানি দুটি বিনিয়োগকারীদের এই তথ্য জানিয়েছে।

একমি পেস্টিসাইডস

ওষুধ-রসায়ন খাতের কোম্পানি একমি পেস্টিসাইডস লিমিটেডকে আগামী ১২০ দিনের মধ্যে ১৪তম এজিএম করার অনুমতি দিয়েছে হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশনা মোতাবেক দ্রুত কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে কোম্পানিটির কর্তৃপক্ষ।

হাইকোর্টের নির্দেশনা মোতাবেক কোম্পানিটি ৩০ জুন, ২০২৩ অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করবে এবং এজিএম অনুষ্ঠানের জন্য তারিখ নির্ধারণ করবে।

সোনালী আঁশ

পাট খাতের কোম্পানি সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ২০২২-২৩ অর্থবছরের এজিএম আগামী ৬০ দিনের মধ্যে সম্পন্ন করার অনুমতি দিয়েছে হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ি কোম্পানিটি এখন বোনাস ডিভিডেন্ডের রেকর্ড ডেট ও এজিএম-এর তারিখ নির্ধারণ করবে।

৩০ জুন, ২০২৩ অর্থবছরের জন্য সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ ১০০ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। যা নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি কর্তৃক ইতোমধ্যে অনুমোদিত হয়েছে।এখন কোম্পানি বোনাস শেয়ারের মালিকানা নির্ধারণে জন্য রেকর্ড ডেট নির্ধারণ করবে, যা এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মৃতি গ্রহণ করা হবে।

শেয়ারনিউজ, ২৮ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে