ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
Sharenews24

আজও বাজার ডুবাতে চেয়েছে মেগা ৭ কোম্পানির শেয়ার

২০২৪ মার্চ ২৮ ১৫:২০:০৪
আজও বাজার ডুবাতে চেয়েছে মেগা ৭ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের শেষ কর্মদিবস আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) উত্থান প্রবণতায় শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক বেড়েছে সাড়ে ১৫ পয়েন্ট। সূচকের এমন উত্থানের দিনেও বাজার ডুবাতে চেয়েছে মেগা ৭ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স এনালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- রেনাটা, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো-বিএটিবিসি, ব্র্যাক ব্যাংক, গ্রামীণফোন, বিকন ফার্মা, ট্রাস্ট ব্যাংক এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

আজ কোম্পানিগুলোর শেয়ার দর কমার কারণে ডিএসইর সূচকের উত্থান কমেছে সাড়ে ১৯ পয়েন্ট। কোম্পানিগুলোর শেয়ার দর যদি না কমতো, যদি অপরিবর্তিতও থাকতো, তাহলে ডিএসইর সূচকে আরও ১৯ পয়েন্ট যোগ হতো।

আজ ডিএসইর সূচকের উত্থান ঠেকাতে চাওয়া কোম্পানিগুলোর মধ্যে শীর্ষ কোম্পানি ছিল রেনাটা। কোম্পানিটির শেয়ার দর আজ কমেছে ২৮ টাকা ৪০ পয়সা। যার কারণে ডিএসইর সূচকের উত্থান কমেছে ৭.৪৯ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচকের উত্থান ঠেকাতে চাওয়া দ্বিতীয় কোম্পানি ছিল ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বা বিএটিবিসি। কোম্পানিটির শেয়ার দর আজ কমেছে ৫ টাকা ১০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের উত্থান কমেছে ৩.৪৩ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচক কমিয়েছে ব্র্যাক ব্যাংক ২.৪৪ পয়েন্ট, গ্রামীণফোন ১.৮৪ পয়েন্ট, বিকন ফার্মা ১.৫৭ পয়েন্ট, ট্রাস্ট ব্যাংক ১.৪৫ পয়েন্ট এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেড ১.২১ পয়েন্ট।

শেয়ারনিউজ, ২৮ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে