ঢাকা, বুধবার, ১ মে, ২০২৪
Sharenews24

ওমরাহ ভিসার অপব্যবহারের বিরুদ্ধে হুঁশিয়ারি সৌদি আরবের

২০২৪ এপ্রিল ১৭ ১৭:৫৪:০৭
ওমরাহ ভিসার অপব্যবহারের বিরুদ্ধে হুঁশিয়ারি সৌদি আরবের

আন্তর্জাতিক ডেস্ক : ওমরাহ ভিসার অপব্যবহারের বিরুদ্ধে কড়া সতর্কতা জারি করেছে সৌদি আরব। ধর্মীয় উদ্দেশ্য ছাড়া চাকরির উদ্দেশ্যে এই ভিসার অপব্যবহারের বিষয়ে সতর্কতা জারি করেছে দেশটির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়।

সংবাদ মাধ্যম গালফ নিউজ জানিয়েছে, ধর্মীয় উদ্দেশ্য ছাড়া অন্য উদ্দেশ্যে ওমরাহ ভিসার অপব্যবহারের বিরুদ্ধে সতর্ক করেছে মধ্যপ্রাচ্যের এই দেশটি।

ভিসার নির্দিষ্ট প্রবিধানগুলো মেনে চলার গুরুত্বের ওপর জোর দিয়ে সৌদির এই মন্ত্রণালয় স্পষ্ট করে জানিয়েছে, ওমরাহ পালনের লক্ষ্যে ইস্যু করা ভিসাগুলো কর্মসংস্থানের উদ্দেশ্যে বা এই সম্পর্কিত ক্রিয়াকলাপের জন্য ব্যবহার করা উচিত নয়।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এক্স’-এ নিজেদের অফিসিয়াল অ্যাকাউন্টে পোস্ট করা এক বিবৃতিতে সৌদির হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রণালয় বলেছে, ওমরাহ পালনের ধর্মীয় উদ্দেশ্য যথাযথভাবে পূরণের ওপর জোর দিতে হবে।

বিবৃতিতে ওমরাহ ভিসাধারী তীর্থযাত্রীদের ভিসার মেয়াদ শেষ হওয়ার আগে দেশ ছেড়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে এবং কর্মসংস্থানের উদ্দেশ্যে এই ভিসাগুলি ব্যবহার করার কোনও প্রচেষ্টার বিরুদ্ধে সতর্ক করা হয়েছে।

ওমরাহ পালনের নামে সৌদি আরবে অবৈধভাবে অতিবাহিত হওয়া এবং অন্য কাজে এই ভিসার অপব্যবহারের অনেক অভিযোগের পরিপ্রেক্ষিতে এ ধরনের সতর্কতামূলক নির্দেশ জারি করা হয়েছে।

শেয়ারনিউজ, ১৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে