ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

প্রবাসীদের সমস্যা সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে: প্রতিমন্ত্রী

২০২৪ এপ্রিল ৩০ ২৩:০৭:১২
প্রবাসীদের সমস্যা সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে: প্রতিমন্ত্রী

প্রবাস ডেস্ক : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, আমি দীর্ঘদিন প্রবাসে ছিলাম। তাই প্রবাসীদের সব সমস্যা আমি জানি। এসব সমস্যা সমাধানে কার্যকর ব্যবস্থা গ্রহণের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এই লক্ষ্যে আমার প্রধান ও প্রথম কাজ হবে প্রবাসী সেলকে শতভাগ কার্যকর করা।

যুক্তরাজ্যের স্থানীয় সময় সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যা ৭টায় লন্ডনের অ্যাট্রিয়াম সেন্টারে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীকে যুক্তরাজ্য আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

এই উপলক্ষে যুক্তরাজ্য আওয়ামী লীগ, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত সভা ও সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ। সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক অনুষ্ঠান পরিচালনা করেন।

সংবর্ধনার জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘দক্ষ শ্রমিক বিদেশে পাঠানোর জন্য দেশে ১৫০টি কারিগরি প্রতিষ্ঠান ও সেন্টার আছে। আমরা চেষ্টা করবো, যাতে দেশে আরও ১০০টি ট্রেনিং সেন্টার স্থাপন করা যায়।’

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি জালাল উদ্দিন, হরমুজ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ চৌধুরী, নইম রিয়াজ, সাংগঠনিক সম্পাদক আহাদ চৌধুরী, লন্ডন মহানগর আওয়ামী লীগের সভাপতি লালা মিয়া ও সাধারণ সম্পাদক আলতাবুর রহমান মুজাহিদসহ প্রবাসী কমিউনিটি নেতারা।

শেয়ারবাজার, ৩০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে