ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪
Sharenews24

মালয়েশিয়ায় অনুমোদন ছাড়া কাজ করায় এক বাংলাদেশি আটক

২০২৪ মে ০৯ ১৩:০২:০৩
মালয়েশিয়ায় অনুমোদন ছাড়া কাজ করায় এক বাংলাদেশি আটক

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ায় অবৈধভাবে কাজ করায় এক বাংলাদেশি শিক্ষার্থী আটক হয়েছেন। গত বছরের সেপ্টেম্বর মাসে মালয়েশিয়ার ক্লাং উপত্যকার একটি সরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী হয়ে আসেন তিনি।

মঙ্গলবার একটি সবজির দোকানে কর্মরত অবস্থায় তাকে আটক করে দেশটির অভিবাসন বিভাগ।

মালয়েশিয়ায় বিদেশী শিক্ষার্থীদের কাজের অনুমতি নেই। ফলে অনেক শিক্ষার্থী অবৈধভাবে কাজ করে অর্থ উপার্জন করেন। তাদের অনেকে অভিবাসন বিভাগের হাতে ধরাও পড়ছেন।

কিন্তু হঠাতই দেশে থাকা তার স্ত্রীর মানসিক সমস্যা দেখা দেয়। ফলে ওই শিক্ষার্থী দেশে ফেরার সিদ্ধান্ত নেন। কিন্তু কাছে পর্যাপ্ত টাকা না থাকায় বিমানে টিকিট কাটতে পারছিলেন না।

বিমানের টিকিট যোগাড় করতে বাধ্য হয়ে কুয়ালালামপুরের একটি সবজির দোকানে কাজ নেন ওই শিক্ষার্থী। সেখানে তার বেতন ধরা হয় ২ হাজার রিঙ্গিত।

ওই শিক্ষার্থীর ইচ্ছে ছিল, ১ মাসের বেতন পেলেই দেশে ফিরবেন। কিন্তু তার আগেই মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে অভিবাসন বিভাগের হাতে আটক হয়ে যান তিনি।

অভিবাসন বিভাগ সূত্রে জানা যায়, অবৈধ অভিবাসীদের ধরতে নিয়মিত অভিযান চলছে। গত মঙ্গলবার কুয়ালালামপুরের জালান ইপোর পাসার বোরং কমপ্লেক্সে অভিযান চালায় অভিবাসন পুলিশ।

অভিযানে ৫৮ বিদেশীকে তল্লাশি করা হয়। এর মধ্যে বিভিন্ন অভিযোগে ছাত্রসহ ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর পাশাপাশি অবৈধ বিদেশিদের কাজ দেওয়ার অভিযোগে ৩ জন স্থানীয় নিয়োগকর্তাকেও গ্রেফতার করা হয়েছে।

আটক বিদেশিদের মধ্যে ১৮ বাংলাদেশি, ১ ইন্দোনেশিয়ান ও ৪ মিয়ানমারের নাগরিক রয়েছে। পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য তাদের স্থানীয় ডিটেনশন সেন্টারে রাখা হয়েছে।

শেয়ারনিউজ, ০৯ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে